আমরা মুক্তিযুদ্ধ করেছি দেশকে ও দেশের মানুষকে মুক্ত করতে :মেজর রফিক

নিজস্ব প্রতিবেদক:

শাহরাস্তির কেশরাঙ্গা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শতবর্ষপূর্তি অনুষ্ঠান উদযাপন মিলন মেলা হয়েছে। ১৩ জানুয়ারি(শুক্রবার) উপজেলার সূচীপাড়া দক্ষিণ ইউনিয়নের কেশরাঙ্গা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শতবর্ষপূর্তি উদযাপন অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন মহান মুক্তিযুদ্ধের ১নং সেক্টর কমান্ডার, সাবেক সফল স্বরাষ্ট্রমন্ত্রী,নৌ পরিবহন মন্ত্রণালয়ের সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি, শাহরাস্তি-হাজীগঞ্জের উন্নয়নের রুপকার,চাঁদপুর -৫ আসনের সংসদ সদস্য মেজর (অবঃ) রফিকুল ইসলাম বীর উত্তম। প্রধান অতিথির বক্তব্যে বলেন, আমরা মুক্তিযুদ্ধ করেছি দেশকে ও দেশের মানুষকে মুক্ত করতে। এই যুদ্ধ আমার একার ছিলোনা। পৃথিবীর ইতিহাসে প্রথম থেকে আজ পর্যন্ত জনগনের অংশগ্রহণ করা ছাড়া কোন মুক্তিযুদ্ধ বা স্বাধীনতাযুদ্ধ সম্ভব হয়নি। এখনও হবে না, আর ভবিষ্যতেও জনগনকে বাদ দিয়ে স্বাধীনতাযুদ্ধ বা মুক্তিযুদ্ধ সম্ভব নয়। ‘মুক্তিযুদ্ধ মানে জনগনের যুদ্ধ’। আমি যুদ্ধ করেছি দেশের মানুষ, আমার মা-বাবা এবং ভাই-বোন সহ নতুন প্রজন্ম যাতে শান্তিতে ঘুমাতে পারে। আমি দেখছি এক হাস্যউজ্জ্বল নতুন প্রজম্ম। যারা সুন্দর, আধুনিক ও সোনার বাংলা গড়ার স্বপ্নেবিভোর।

কেশরাঙ্গা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ব্যবস্থাপনা কমিটির সভাপতি এবং শতবর্ষপূর্তি উদযাপন কমিটির আহবায়ক মোঃ মুস্তাফিজুর রহমান পাটওয়ারীর সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন কেশরাঙ্গা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ফাতেমা আক্তার।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, কুমিল্লা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর মোঃ জামাল নাসের, কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. আবু জাফর খান, শাহরাস্তি উপজেলা পরিষদের চেয়ারম্যান নাসরিন জাহান চৌধুরী শেফালী, শাহরাস্তি পৌর মেয়র হাজী আব্দুল লতিফ, কৃষিবিদ অস্ট্রেলিয়া প্রবাসী মোঃ নজরুল ইসলাম।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান তোফায়েল আহমেদ ইরান, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক জেড.এম আনোয়ার, উপজেলার আওয়ামী লীগের সাবেক ভারপ্রাপ্ত সভাপতি ও সূচিপাড়া উত্তর ইউপি চেয়ারম্যান মোঃ মোস্তফা কামাল মজুমদার, সূচিপাড়া দক্ষিণ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাহতাব উদ্দিন হেলাল। উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোঃ লুৎফর রহমান ভুঁইয়া, সূচিপাড়া দক্ষিণ ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আবুল বাসার পাটওয়ারী ও সাধারণ সম্পাদক মোঃ মাসুদ আলম পাটওয়ারীসহ বিদ্যালয়ের শিক্ষক, প্রাক্তন ও বর্তমান শিক্ষার্থী এবং এলাকায় গন্যমান্য ব্যক্তিবর্গবৃন্দ।

শেয়ার করুন: