ইউপি চেয়ারম্যান বৃত্তি দেবেন ৩০ শিক্ষার্থীকে

সংবাদদাতা ॥

হাজীগঞ্জে গন্ধর্ব্যপুর উত্তর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বৃত্তি দেবেন ৩০ শিক্ষার্থীকে। প্রথমবারের মতো প্রাথমিক ও মাধ্যমিক শিক্ষার্থীদের অংশগ্রহণে বৃত্তি পরীক্ষা শেষে ফলাফল ঘোষণা করা হয়।

ইউপি চেয়ারম্যান কাজী নুরুর রহমান বেলালের সার্বিক দিক-নির্দেশনায় শনিবার আহম্মদপুর বাজারে নিউ মৈত্রি শিশু উদ্যানে এ বৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়।

পরীক্ষায় টেলেন্টপুলে ১২ জন ও সাধারণ গ্রেডে ১৮ জনসহ মোট ৩০ জন কৃতি শিক্ষার্থীকে বৃত্তি প্রদান করা হবে। এই ট্যালেন্টপুলে ১২ জন শিক্ষার্থীর মধ্যে প্রাথমিকে ৮ জন, মাধ্যমিকে বিদ্যালয়ে ৩ জন ও মাদরাসার ১ জন শিক্ষার্থী এবং সাধারণ গ্রেডে ১৮ জন শিক্ষার্থীর মধ্যে প্রাথমিকে ১২ জন, মাধ্যমিকে বিদ্যালয়ে ৩ জন ও মাদরাসার ৩ জন শিক্ষার্থী বৃত্তি পেয়েছে।

পরীক্ষা কমিটির আহবায়ক ও ইউনিয়নের জগন্নাথপুর হাজী এরশাদ মিয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সৈয়দ মোহাম্মদ মুরতেজা কামাল জানান, প্রাথমিকে ও ইবতেদায়ীতে ৫ম শ্রেণির শিক্ষার্থীদের অংশগ্রহণে ১০০ নম্বরে বাংলা, ইংরেজি, গণিত, বাংলাদেশ বিশ্ব পরিচয় ও প্রাথমিক বিজ্ঞানসহ মোট ৫টি বিষয়ে পরীক্ষা অনুষ্ঠিত হয়।

এর মধ্যে ইউনিয়নের ১২টি সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে ৭২ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নেয়। এতে ৮ জনকে ট্যালেন্টপুল ও ১২ জনকে সাধারণ গ্রেডসহ মোট ২০ জনকে বৃত্তি প্রদান করা হয়। একই বিষয়ে ও একই নম্বরে অনুষ্ঠিত ইউনিয়নের ২টি মাধ্যমিক বিদ্যালয় থেকে ২৯ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নেয়। এতে ৩ জনকে ট্যালেন্টপুল ও ৩ জনকে সাধারণ গ্রেডসহ মোট ৬ জনকে বৃত্তি প্রদান করা হয়।

ইউনিয়নের একটি মাত্র ইবতেদায়ী ও দাখিল মাদরাসার মধ্যে কাকৈরতলা সিনিয়র মাদরাসার প্রাথমিক শাখা থেকে ৭ জন পরীক্ষায় অংশগ্রহণ করে সাধারণ গ্রেডে ১ জন এবং মাধ্যমিক শাখা থেকে ১৪ জন অংশগ্রহণ করে ট্যালেন্টপুলে ১ জন ও সাধারণ গ্রেডে ২ জনকে বৃত্তি প্রদান করা হয়।

এ বিষয়ে ইউনিয়নের চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি কাজী নুরুর রহমান বেলাল জানান, শিক্ষার্থীদের পড়ালেখার প্রতি আগ্রহীকরণ ও তাদের মনযোগ বাড়াতে এই প্রথম ইউনিয়ন পরিষদের উদ্যোগে বৃত্তি পরীক্ষার আয়োজন করা হয়েছে। এ জন্য পরিষদের সকল সদস্যদের তিনি ধন্যবাদ জানান।

এ সময় তিনি বলেন, পরীক্ষায় উত্তীর্ণদের (বৃত্তিপ্রাপ্ত) হাতে আনুষ্ঠানিকভাবে এবং একটি অনাড়ম্বর অনুষ্ঠানের মধ্য দিয়ে বৃত্তির পুরস্কার বাবদ এককালীন সম্মানি (টাকা) টাকা তুলে দেওয়া হবে।
গন্ধর্ব্যপুর উত্তর ইউনিয়ন মেধাবৃত্তি ফলাফল নিচে তুলে ধরা হলো-

ট্যালেন্টপুল মাধ্যমিক :-তিনজন রোল :৯০০৪, ৯০২২,৯০২৮।ট্যালেন্টপুল প্রাথমিক :-৯০৩৪, ৯০৪০, ৯০৪ ১, ৯০৪২, ৯০৫৪, ৯০৫৫,৯০৭৮,৯০৮৯।মাদ্রাসা অষ্টম :- ট্যালেন্টপুল একজন রোল ৯১১১। মাধ্যমিক সাধারণ তিনজন ৯০০৬, ৯০১১, ৯০২০। সাধারণ বৃত্তি ১২ জন রোল ৯০৩২,৯০৪৪,৯০৪৮,৯০৫৭,৯০৫৮,৯০৬৯,৯০৭৭,৯০৮৩,৯০৮৪,৯০৯২,৯০৯৪,৯০৯৯,। মাদ্রাসা পঞ্চম এক জন রোল:৯১০৪,মাদ্রাসা অষ্টম ২ জন রোল ৯১১২,৯১২১।

শেয়ার করুন: