এসএসসি বৃত্তি ফলাফলে হাইমচরে দূর্গাপুর উচ্চ বিদ্যালয়ের সাফল্য অর্জন

হাইমচর প্রতিনিধি

সাফল্যের ধারাবাহিকতায় ঐতিহ্যবাহী দূর্গাপুর উচ্চ বিদ্যালয়ের ২০২২ সালের এসএসসি পরীক্ষার ফলাফলের ভিত্তিতে অপরাজিতা দাস এবং আমিনুল এহসান বিজ্ঞান বিভাগ হতে বোর্ডের মেধাতালিকায় বৃত্তি পেয়েছে।

৪ঠা জানুয়ারী মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ড, কুমিল্লা এ ফলাফল ঘোষনা করে।

এর আগে গত ২৮ নভেম্বর প্রকাশিত এসএসসি পরীক্ষার ফলাফলে দূর্গাপুর উচ্চ বিদ্যালয়ের ১৭ জন শিক্ষার্থী জিপিএ-৫ পেয়েছে, যা উপজেলা পর্যায়ে সর্বোচ্চ।

এমন সাফল্যে শিক্ষক, শিক্ষার্থী এবং বিদ্যালয় ম্যানেজিং কমিটির সম্মানিত সভাপতি মোঃ নুর হোসেন পাটওয়ারীসহ ম্যানেজিং কমিটির সদস্যদের প্রশংসায় পঞ্চমুখ অভিভাবক, সুধীজন এবং পুরো উপজেলাবাসী।

ফলাফল ঘোষণার পর তাৎক্ষনিক প্রতিক্রিয়ায় বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি ও হাইমচর উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ নুর হোসেন পাটওয়ারী বলেন, দূর্গাপুর উচ্চ বিদ্যালয় সাফল্যের ধারা অব্যাহত রেখে শিক্ষার্থীদেরকে সুনাগরিক হিসেবে গড়ে তুলতে ভূমিকা পালন করে আসছে। তারই ধারাবাহিকতায় এই প্রতিষ্ঠানের শিক্ষার্থী অপরাজিতা দাশ এবং আমিনুল এহসান এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করে ফলাফলের ভিত্তিতে বোর্ডের মেধা তালিকায় বৃত্তি অর্জন করেছে। আমি উভয়কে বিদ্যালয় ম্যানেজিং কমিটির পক্ষ থেকে আন্তরিক অভিনন্দন ও শুভেচ্ছা জানাই।

এছাড়া, দূর্গাপুর উচ্চ বিদ্যালয় পরিবারের সবাইকে ধন্যবাদ জানাই। বিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী, অভিভাবক এবং বিদ্যালয় ম্যানেজিং কমিটির আন্তরিক প্রচেষ্টার ফলে প্রতিনিয়ত দূর্গাপুর উচ্চ বিদ্যালয়ের শিক্ষার মান উন্নয়ন হচ্ছে, শিক্ষার্থীরা ভালো ফলাফল করছে। বিদ্যালয় ম্যানেজিং কমিটি বিদ্যালয়ে শিক্ষার সুষ্ঠু পরিবেশ এবং শিক্ষার্থীদের ইতিবাচক কর্মকান্ডে উদ্বুদ্ধকরণের মাধ্যমে প্রতিযোগিতামূলক পরিবেশ নিশ্চিতে ভূমিকা রেখেছে। আমি আশা করি, দূর্গাপুর উচ্চ বিদ্যালয় শিক্ষার মান যেভাবে বৃদ্ধি পাচ্ছে, অচিরেই এই বিদ্যালয়টি চাঁদপুর জেলার শ্রেষ্ঠ বিদ্যাপীঠ হওয়ার গৌরব অর্জন করবে।

প্রধান শিক্ষক মোঃ রুহুল আমিন বলেন, আলহামদুলিল্লাহ। ঐতিহ্যবাহী দূর্গাপুর উচ্চ বিদ্যালয়ের ২০২২ সালের এসএসসি পরীক্ষার ফলাফলের ভিত্তিতে অপরাজিতা দাস এবং আমিনুল এহসান বিজ্ঞান বিভাগ হতে বোর্ডের মেধাতালিকায় বৃত্তি পেয়েছে। তাদেরকে আন্তরিক অভিনন্দন ও শুভেচ্ছা। এখানে শিক্ষার সুষ্ঠু পরিবেশ নিশ্চিতে আমরা সর্বোচ্চ চেষ্টা করেছি। ঐতিহ্যবাহী দূর্গাপুর উচ্চ বিদ্যালয়ের এমন সাফল্যের অবদানে বিদ্যালয়ের সভাপতি মোঃ নুর হোসেন পাটওয়ারী, সম্মানিত ম্যানেজিং কমিটির সদস্যবৃন্দ, প্রধান শিক্ষকসহ সকল সম্মানিত শিক্ষকমন্ডলীর অবদান কৃতজ্ঞতার সাথে স্মরণ করছি। পাশাপাশি বৃত্তি প্রাপ্ত শিক্ষার্থীদের অভিভাবকসহ সকলকে নিরন্তর শুভেচ্ছা ও অভিনন্দন জ্ঞাপন করছি।

প্রতিক্রিয়ায় বৃত্তি প্রাপ্ত শিক্ষার্থী আমিনুল ইসলাম বলেন, আল্লাহ তা’আলার কাছে শুকরিয়া জানাই। আমার শ্রদ্ধেয় শিক্ষকদের প্রতি কৃতজ্ঞতা জানাই। আমার প্রাণের বিদ্যাপীঠ দূর্গাপুর উচ্চ বিদ্যালয়ের আঙ্গিনায় শিক্ষামূলক পরিবেশের ষোলআনা পূর্ণ ছিলো। আমার শ্রদ্ধেয় শিক্ষকদের অক্লান্ত পরিশ্রম এবং কার্যকরী দিক নির্দেশনায় এত সুন্দর ফলাফল পেয়েছি। আমি গর্ব করে বলি আমার বিদ্যালয় শ্রেষ্ঠ বিদ্যালয়। আমার শিক্ষকরা শ্রেষ্ঠ শিক্ষক।

অপরাজিতা দাশ বলেন, সৃষ্টিকর্তার নিকট কৃতজ্ঞতা প্রকাশ করছি। আমি এই সাফল্যে আমার বাবা, মা এবং বিদ্যালয়ের শিক্ষকদের অবদান কৃতজ্ঞতার সাথে স্বীকার করছি।

শেয়ার করুন: