চাঁদপুরে অলিম্পিয়াডের পুরস্কার সমাপনী আজ

নিজস্ব প্রতিবেদক ॥

সুশৃঙ্খল আয়োজনে উৎসবমুখর পরিবেশে আজ জেলা প্রশাসন অলিম্পিয়াডের সমাপনী ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হবে। জেলা শিল্পকলা একাডেমীতে আজ মঙ্গলবার সকাল ৯টায় এই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখবেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

জানা যায়, জেলা প্রশাসন অলিম্পিয়াডে চতুর্থ শিল্প বিপ্লব মোকাবেলায় দক্ষ জনশক্তি গড়ে তুলার প্রতিপাদ্যকে সামনে রেখে প্রায় ৩০ হাজার শিক্ষার্থী অংশ নেয়। যেখানে জেলার ৮ উপজেলা, ৭ পৌরসভা, ৮৯টি ইউনিয়ন ও ৩৬৫টি শিক্ষা প্রতিষ্ঠানের অংশগ্রহনরত শিক্ষার্থীরা মোট ৩টি স্তর শেষে তারা চূড়ান্ত পর্যায়ে পৌঁছায়।

এই আয়োজন প্রসঙ্গে চাঁদপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) বশির আহমেদ বলেন, শিক্ষার্থীদের ২টি গ্রুপের ১ম গ্রুপে সপ্তম-অষ্টম শ্রেণির জন্য ইংরেজি বানান এবং নবম-দশম শ্রেণির জন্য রসায়নবিদ্যা, পদার্থবিদ্যা, জীববিজ্ঞান, তথ্য প্রযুক্তি বিষয় নির্ধারিত ছিলো। গেলো বছরের ২০ অক্টোবর আমরা এই কর্মযজ্ঞ শুরু করে এখন শিক্ষার্থীদের হাতে এর সমাপনীর পুরস্কার তুলে দিতে যাচ্ছি।

এই উদ্যোগের পরিকল্পনাকারী জেলা প্রশাসক কামরুল হাসান বলেন, গতিময় বিশ্বে চতুর্থ শিল্প বিপ্লবকে কার্যকরভাবে মোকাবেলার জন্য বর্তমান সরকার বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তির উপর গুরুত্বারোপ করে দক্ষ জনশক্তি তৈরিতে বদ্ধ পরিকর। সরকারের সে মহান দূরদর্শিতাকে সামনে রেখেই আমরা এই আয়োজনটি করি। এর মাধ্যমে চাঁদপুরের আগামী প্রজন্মের মধ্যে সমাগত ৪র্থ শিল্প বিপ্লবের তরঙ্গকে আমরা সঞ্চারিত করতে পারবো বলে আশাবাদী। অলিম্পিয়াডের পুরস্কার বিতরণ ও সমাপনীর মধ্য দিয়ে আমরা তিনটি ধারাবাহিক পর্বের বিশাল কর্মযজ্ঞের সম্পুর্ণতা দিতে যাচ্ছি।

শেয়ার করুন: