চাঁদপুরে আইনজীবীদের নির্বাচনে বিএনপির জয়জয়কার : আওয়ামী লীগের ভরাডুবি

নিজস্ব প্রতিবেদক:

চাঁদপুর জেলা আইনজীবী সমিতির নির্বাচনের ফলাফলে বিএনপি সমর্থিত প্যানলের জয়জয়কার। সভাপতি, সাধারণ সম্পাদকসহ ১৫টি পদের মধ্যে ১৩টি পদেই জয়ী হয়েছেন বিএনপি প্যানেলের প্রার্থীরা। অন্যদিকে মাত্র ২টি পদে জয় পেয়েছেন আওয়ামী লীগ সমর্থিত প্যানলের প্রার্থীরা।

দীর্ঘদিন পর চাঁদপুর জেলা আইনজীবী সমিতির নির্বাচনে ভরাডুবি ঘটলো আওয়ামী লীগ সমর্থিত প্যানেলের। দলীয় কোন্দলকে এই পরাজয়ের কারণ হিসেবে চিহ্নিত করেছেন অনেকে। এছাড়া প্রার্থী বাছাইয়ে দুর্বলতা ছিল বলেও মনে করেন কেউ কেউ।

বুধবার (২৫ জানুয়ারি) রাতে জেলা আইনজীবী সমিতি মিলনায়তনে নির্বাচনের ফলাফল ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার ও সমিতির বর্তমান সভাপতি অ্যাড. কামাল উদ্দিন আহমেদ এবং রিটানিং কর্মকর্তা ও বর্তমান সাধারণ সম্পাদক অ্যাড. মোঃ আব্দুল্লাহ আল মামুন।

নির্বাচনে সভাপতি পদে বিএনপি সমর্থিত সমমনা আইনজীবী ঐক্য প্যানেল মনোনীত প্রার্থী অ্যাড. এ.টি.এম মোস্তফা কামাল ১৮৬ ভোট ও সাধারণ সম্পাদক পদে অ্যাড. এ.জেড.এম রফিকুল হাসান রিপন ১৮১ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন।

এ নির্বাচনে ১৫টি পদের বিপরীতে ৩০জন প্রার্থী প্রতিদ্বন্দ্বী করেন। দুপুর ১২টা থেকে বিকেল ৪টা পর্যন্ত আইনজীবী সমিতির দোতালায় ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। নির্বাচনে ভোটার সংখ্যা ছিল ৩৪০ জন। এর মধ্যে ৩৩৪ জন ভোটার তাদের পছন্দের প্রার্থীদের ভোটাধিকার প্রয়োগ করেন।

শেয়ার করুন: