চাঁদপুরে জিয়ার জন্মবার্ষিকী পালিত

মাসুদ রানা:

বাংলাদেশ জাতীয়তাবাদী দলের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৮৭ তম জন্মবার্ষিকী উপলক্ষে চাঁদপুর জেলা বিএনপির আয়োজনে শহীদ জিয়ার গনতন্ত্র ও বর্তমান গনতন্ত্র শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

১৯ জানুয়ারি বৃহস্পতিবার বিকেলে চাঁদপুর জেলা বিএনপির কার্যালয়ে আয়োজিত আলোচনা সভায় সভাপতির বক্তব্যে চাঁদপুর জেলা বিএনপির সভাপতি শেখ ফরিদ আহমেদ মানিক বলেন, বাংলাদেশের জন্য জিয়াউর রহমান ছিল একটি অর্জন। এই উপমহাদেশে অনেক নেতারই জন্ম হয়ছিল তার মধ্যে মহত্তা গান্ধী ও জিয়াউর রহমান উল্লেখযোগ্য। জিয়াউর রহমান রাষ্ট্রীয় ক্ষমতায় আসার পর সমগ্র বিশ্ব বাংলাদেশকে সমর্থন দেয়। জিয়াউর রহমান বলেছিলেন জনগণই সকল ক্ষমতার উৎস। তিনি দেশকে পুর্নগঠনের জন্য ১৯ দফা দিয়েছিলেন উৎপাদন বাড়ানোর কথা বলেছিলেন। শহীদ জিয়ার আদর্শ নিয়ে আগামীর আন্দোলন আরো জোরদার করতে হবে।

তিনি বলেন, আজকে দেশে বিদ্যুৎ সহ সকল দ্রব্য মূল্যে দাম উদ্ধগতি। আর সরকার জনগণের টাকা নিয়ে ভাগবাটোয়ারা করছে। সবাই আগামী দিনের আন্দোলনের জন্য প্রস্তুত থাকবেন।

চাঁদপুর জেলা বিএনপির সাধারণ সম্পাদক অ্যাড. সলিম উল্যাহ সেলিমের পরিচালনায় বক্তব্য রাখেন জেলা বিএনপির সাবেক যুগ্ম আহ্বায়ক মাহবুব আনোয়ার বাবলু, সাবেক সাংগঠনিক সম্পাদক জসিম উদ্দিন খান বাবুল, সাবেক যুগ্ম আহ্বায়ক মুনির চৌধুরী। এসময় বিএনপি ও অঙ্গ সহযোগী সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

আলোচনা সভা শেষে মিলাদ ও দোয়া অনুষ্ঠিত হয়। দোয়া ও মুনাজাত পরিচালনা করেন জেলা ওলামা দলের সভাপতি মাওঃ জসিম উদ্দিন।

এর আগে এদিন সকালে শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের জন্মবার্ষিকী উপলক্ষে দলীয় কার্যালয়ে দলীয় পতাকা ও জাতীয় পতাকা উত্তোলন করা হয়।এছাড়াও দলীয় কার্যালয় আলোকসজ্জা করানো ও শহরে মাইকিং করানো হয়।

শেয়ার করুন: