চাঁদপুরে পবিত্র জশনে জুলুছে ঈদ-ই-মিলাদুন্নবী সমাবেশ

নিজস্ব প্রতিনিধি ॥

বাংলাদেশ আহলে সুন্নাত ওয়াল জামায়াত চাঁদপুর জেলা শাখার উদ্যোগে পবিত্র জশনে জুলুছে ঈদ-এ-মিলাদুন্নবী (সা.) উপলক্ষে সমাবেশ ও বর্ণাঢ্য র‌্যালী অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (৮অক্টোবর) সকালে বাংলাদেশ আহলে সুন্নাত ওয়াল জামায়াত চাঁদপুর জেলা শাখার আয়োজনে পুরাতন বাসস্ট্যান্ড এলাকায় সমাবেশে দেশের শীর্ষস্থানীয় দরবার শরীফের পীরমাশায়েখগণ, রাজনৈতিক বিশিষ্ট ব্যক্তিবর্গ ও বাংলাদেশ আহলে সুন্নাত ওয়াল জামায়াত এর কেন্দ্রীয় ও জেলা নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ আহলে সুন্নাত ওয়াল জামায়াত এর সভাপতি ও বাংলাদেশ ইসলামিক ফ্রন্ট চেয়ারম্যান আল্লামা সৈয়দ বাহাদুর শাহ মোজাদ্দেদী।

তিনি তার বক্তব্যে বলেন, ঈদ-ই-মিলাদুন্নবী অর্থ খুশী। তারাই আজকের দিনে খুশী পালন করবে যারা নবীর উম্মত ও নবীকে ভালবাসেন। শয়তানের কাজ শয়তানি করা, আর ঈমানদারের কাজ হলো ঈমান মজবুত রাখা। ঈদ-ই-মিলাদুন্নবী আসলেই শয়তানের দুশমনী বেড়ে যায়। আল্লাহর নবীর বিরুদ্ধে কোন ধরনের দুশমনী নবীর উম্মতরা মেনে নেবেন না।

তিনি আরও বলেন, আল্লাহ তার রাসূল (সা.) কে রহমত হিসেবে আমাদের জন্য প্রেরণ করেছেন। যত রকম মাখলুখ আছে সকল কিছুর রহমত হিসেবে তিনি দুনিয়াতে এসেছেন। তিনি সর্বশেষ ও সর্বশ্রেষ্ঠ নবী ছিলেন।

সংগঠনের জেলা শাখার সভাপতি পীরজাদা মাও. নাজমুল হক আখন্দের সভাপতিত্বে উদ্বোধকের বক্তব্য রাখেন চাঁদপুর পৌরসভার মেয়র মো. জিল্লুর রহমান।

সেক্রেটারি মুফতি আবুল হাশেম শাহ মিয়াজীর সঞ্চালনায় বক্তব্য রাখেন গাছতলা দরবার শরীফের পীরজাদা আল্লামা খাজা আরিফুর রহমান তাহেরী, চান্দ্রা দরবার শরীফের পীর সাহেব ড. এস এম হুজ্জাতুল্লাহ নকশেবন্দী, কচুয়া হক্কানী দরবার শরীফের পীর সাহেব আল্লামা মোশারফ হোসেন হেলালী, ইসলামী ফ্রন্ট চাঁদপুর জেলা শাখার সভাপতি আল্লামা শফিউল ইসলাম।

সমাবেশ শেষে দুপুর ১২টায় ঈদ-এ-মিলাদুন্নবী উপলক্ষে একটি বর্ণাঢ্য র‌্যালী বাসস্ট্র্যান্ড এলাকা থেকে বের হয়ে শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে পুনরায় সমাবেশস্থলে এসে শেষ হয়।

শেয়ার করুন: