চাঁদপুর প্রেসক্লাবের উন্নয়নে আমি সর্বাগ্রে কাজ করে যাব:শিক্ষামন্ত্রী

আনোয়ারুল হক ॥

চাঁদপুর প্রেসক্লাবের আয়োজনে সাংবাদিক সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। গতকাল শুক্রবার বিকেলে চাঁদপুর প্রেসক্লাব মিলনায়তনে অনুষ্ঠিত সাংবাদিক সমাবেশে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এমপি।

প্রধান অতিথির বক্তব্যের শুরুতে তিনি সাংবাদিকদের অভিনন্দন জানিয়ে বলেন, এই প্রেসক্লাবে আসলে আমার মনে হয় আমি আমার পরিবারের কাছে এসেছি। প্রেসক্লাবের সার্বিক উন্নয়নে আমার যখন যেখানে যেভাবে সুযোগ হয়, সেভাবেই আমি আমার সাধ্যমত করার চেষ্টা করছি। ভবিষ্যতেও চাঁদপুর প্রেসক্লাবের উন্নয়নে আমি সর্বাগ্রে কাজ করে যাব। চাঁদপুর প্রেসক্লাবের এই ভবনটি করার ক্ষেত্রে আমরা যার কাছ থেকে অনুদান পেয়েছি সেই মানুষটি বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা জানাই। তার সরকার ক্ষমতায় আছে বলেই সাংবাদিক কল্যাণ ট্রাস্ট গঠন করা হয়েছে। শুধু চাঁদপুর নয়, সারা বাংলাদেশে সাংবাদিক কল্যাণ ট্রাস্টের মাধ্যমে অসুস্থ, অসহায় ও দুস্থ সাংবাদিকদের সহায়তা করা হচ্ছে।

তিনি বলেন, সাংবাদিক কল্যাণ ট্রাস্টে ব্যাপক বরাদ্দ দেয়া হচ্ছে, করোনা মহামারীরকালীন সময়ে সকল শ্রেণি-পেশার মানুষের সাথে সাংবাদিকদেরকেও ব্যাপকভাবে আর্থিক সহায়তা প্রদান করা হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা কখনো কাউকে ভুলে যাননি, যেভাবে আমাদেরকে মনে রেখেছেন আমরাও যেন সবসময় তাকে মনে রাখি।

তিনি আরো বলেন, শেখ হাসিনার হাতেই দেশ এগিয়ে চলছে,তার হাতেই দেশ নিরাপদ। শেখ হাসিনার হাত ধরে বাংলাদেশের পদ্মা সেতু নির্মিত হয়েছে, মেট্রোরেল উদ্বোধন হয়েছে, কর্ণফুলী ট্যানেল হয়েছে এবং দেশের যত অর্জন রয়েছে, তার হাত ধরেই এই অর্জনগুলো এসেছে। দেশ স্বাধীন করেছেন বঙ্গবন্ধু, পথ দেখিয়ে গেছেন তিনি। আর পিতার দেখানো পথে চলে আমাদেরকে একটা মর্যাদাপূর্ণ দেশে,একটা উন্নত সমৃদ্ধ দেশের নাগরিক হিসেবে মাথা উঁচু করে দাঁড়াবার সুযোগ করে দিয়েছেন শেখ হাসিনা। আজকে আমরা স্বপ্ন দেখি ২০৪১ এর মধ্যে আমরা উন্নত দেশ হতে পারব।

মন্ত্রী বলেন, গত ১৪ বছরে চাঁদপুরে যে উন্নয়ন হয়েছে, গত কয়েক দশকেও সেই উন্নয়ন হয়নি। এটি সম্ভব হয়েছে বঙ্গবন্ধুর কন্যা জননেত্রী শেখ হাসিনার কারণে। জননেত্রী শেখ হাসিনার মেধা, দক্ষতা, দূরদর্শিতা ও সাহসিকতায় আজ বাংলাদেশ এ অবস্থানে এসে দাঁড়িয়েছে। তিনি ডিজিটাল বাংলাদেশ ও মধ্যম আয়ের বাংলাদেশ গড়েছেন। এখন তিনি স্মার্ট বাংলাদেশ গড়ার ঘোষণা দিয়েছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার এই স্বপ্নের বাংলাদেশ গড়তে সাংবাদিকদের বিশাল ভূমিকা রয়েছে। সমাজের অসঙ্গতিগুলো আপনারা লেখনির মাধ্যমে নীতি নির্ধারকদের কাছে পৌঁছে দেন। জনগণের চাহিদার কথা তুলে ধরেন। আবার নীতি নির্ধারকদের কার্যক্রমগুলো জনগণের কাছে পৌঁছে দেন। চাঁদপুরসহ সারা দেশের সাংবাদিকদের কাছে আমার একটি অনুরোধ, নেতিবাচক নয় ইতিবাচক সংবাদগুলো আগে তুলে ধরুন। দেশের সমস্যার কথা সংকটের কথা তুলে ধরুন। আপনাদের সহযোগিতায় আমি একাধিকবার চাঁদপুরের জনপ্রতিনিধি নির্বাচিত হয়েছি, তাই আগামী দিনে সব সময় আপনাদের সহযোগিতা প্রত্যাশা করছি।

চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি গিয়াসউদ্দিন মিলনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক রিয়াদ ফেরদৌসের পরিচালনায় সভায় অন্যদের মধ্যে আরো বক্তব্য রাখেন, চাঁদপুর পৌরসভার মেয়র মোঃ জিল্লুর রহমান জুয়েল, সহকারী পুলিশ সুপার (সদর সার্কেল) ইয়াসির আরাফাত, চাঁদপুর জেলা পরিষদের সদস্য খুরশিদ আলম, চাঁদপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি শহীদ পাটোয়ারী, শরীফ চৌধুরী, সাবেক সাধারণ সম্পাদক রহিম বাদশা, নবনির্বাচিত সভাপতি এএইচএম আহসান উল্লাহ, সাধারণ সম্পাদক আল ইমরান শোভন, কচুয়া প্রেসক্লাবের সভাপতি আলমগীর তালুকদার, সাধারণ সম্পাদক সুমন পোদ্দার, সাবেক সভাপতি রাকিবুল হাসান, শাহরাস্তি প্রেসক্লাবের সভাপতি কাজী হুমায়ুন কবির প্রমুখ।

সাংবাদিক সমাবেশ শেষে প্রধান অতিথি শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি জেলার সকল উপজেলায় কর্মরত সাংবাদিকদের মাঝে প্রধানমন্ত্রীর উপহার সাংবাদিক কল্যাণ ট্রাস্টের চেক বিতরণ করেন।
সাংবাদিক সমাবেশে উপস্থিত ছিলেন, চাঁদপুর জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক তাফাজ্জল হোসেন এসডু পাটোয়ারী, সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আইয়ুব আলী বেপারী, সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলী এরশাদ মিয়াজী সহ ৮ উপজেলা থেকে আগত সাংবাদিক নেতৃবৃন্দ।

শেয়ার করুন: