চাঁদপুর প্রেসক্লাবের ফ্যামিলি ডে – নাইট অনুষ্ঠান

আনোয়ারুল হক ॥

জমকালো আয়োজনে আনন্দ উল্লাসে অনুষ্ঠিত হলো চাঁদপুর প্রেসক্লাবের ফ্যামিলি ডে এবং ফ্যামিলি নাইট অনুষ্ঠান।

৩১ ডিসেম্বর বিকেল ৩টায় শুরু হয়ে রাত ১১টা পর্যন্ত চলে চাঁদপুর প্রেসক্লাবের সকল পর্যায়ের সদস্যের পারিবারিক এ অনুষ্ঠান। বিকেলে প্রেসক্লাব ভবনের পেছনে ডাকাতিয়ার পাড়ে খোলা মাঠে চলে বাচ্চাদের খেলাধুলা। সন্ধ্যার পর প্রেসক্লাব মাঠে অনুষ্ঠিত হয় সাংবাদিক এবং তাদের সহধর্মিণীদের অংশগ্রহণে বিভিন্ন ক্রীড়া প্রতিযোগিতা। এরপর হয় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান। রাতে নৈশভোজ শেষে অনুষ্ঠিত হয় র‌্যাফেল ড্র ও পুরস্কার বিতরণ।

সর্বশেষ নবাগত সভাপতি ও সাধারণ সম্পাদককে ফুলেল শুভেচ্ছায় বরণ করে নেয়া হয়। দিনব্যাপী এ আয়োজনে প্রধান অতিথি ছিলেন চাঁদপুর পৌরসভার মেয়র মোঃ জিল্লুর রহমান জুয়েল।

প্রধান অতিথির বক্তব্যে মেয়র বলেন, চাঁদপুরের সাংবাদিকরা যে একটা পরিবার তা আজকের এই অনুষ্ঠান প্রমাণ করে। চাঁদপুর প্রেসক্লাবের নেতৃত্বে সকল পর্যায়ের সাংবাদিকরা যে এক এবং ঐক্যবদ্ধ, সেটাও এমন আয়োজনে প্রমাণ হলো। লিখনি বা সংবাদ পরিবেশনে একেকজনের একেক ধ্যান-ধারণা বা মতের ভিন্নতা থাকতে পারে, কিন্তু প্রেসক্লাবের ব্যানারে যে চাঁদপুরের সকল সাংবাদিক এক এবং অভিন্ন, একটা পরিবার, সেটা প্রমাণ হলো ফ্যামিলি ডে ও ফ্যামিলি নাইট অনুষ্ঠানে। আমি সত্যি অভিভূত। চাঁদপুর প্রেসক্লাবের নেতৃত্বের পালাবদল অন্যদের জন্য অনুকরণীয় হতে পারে। অত্যন্ত সৌহার্দপূর্ণভাবে প্রেসক্লাবের নেতৃত্বের পালাবদল হয়, দায়িত্ব হস্তান্তর হয়। এই ধারা যেনো অব্যাহত থাকে সে কামনা করবো।

চাঁদপুর প্রেসক্লাবের ২০২২ সালের কার্যকরী পরিষদের সভাপতি গিয়াসউদ্দিন মিলনের সভাপ্রধানে এবং সাধারণ সম্পাদক রিয়াদ ফেরদৌসের সঞ্চালনায় আয়োজিত এ অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চাঁদপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সানজিদা শাহনাজ, আড়াই শ’ শয্যা বিশিষ্ট চাঁদপুর জেনারেল হাসপাতালের সহকারী পরিচালক ডাঃ সাজেদা বেগম পলিন, আরএমও ডাঃ সুজাউদ্দৌলা রুবেল, জেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক মাহফুজুর রহমান টুটুল। অনুষ্ঠানে প্রেসক্লাবের ২০২৩ সালের কার্যকরী পরিষদের সভাপতি এএইচএম আহসান উল্লাহ ও সাধারণ সম্পাদক আল-ইমরান শোভনকে ফুলেল শুভেচ্ছায় বরণ করে নেন বিদায়ী সভাপতি-সাধারণ সম্পাদকসহ প্রেসক্লাব নেতৃবৃন্দ এবং আমন্ত্রিত অতিথিরা। একইসাথে বিদায়ী এবং নবাগত সভাপতি ও সাধারণ সম্পাদককে উপহার প্রদান করা হয়।

দিনব্যাপী অনুষ্ঠানে প্রেসক্লাব নেতৃবৃন্দের মধ্যে যাঁরা উপস্থিত ছিলেন তাঁদের মধ্যে উল্লেখযোগ্য হলো- প্রেসক্লাবের প্রবীণ সদস্য অধ্যাপক দেলোয়ার আহমেদ, ফনী ভূষণ চন্দ, উপদেষ্টা সদস্য মাহবুবুর রহমান পাটওয়ারী, সাবেক সভাপতি অধ্যক্ষ জালাল চৌধুরী, শহীদ পাটোয়ারী, শরীফ চৌধুরী, ইকবাল হোসেন পাটওয়ারীসহ অর্ধ শতাধিক নেতৃবৃন্দ।

এছাড়া সাংবাদিক পরিবারের সদস্যরা দিনব্যাপী আয়োজনে স্বতঃস্ফূর্তভাবে অংশ নেয়। অত্যন্ত প্রাণবন্ত এবং উৎসবমুখর আয়োজনে প্রেসক্লাবের বার্ষিক এ আয়োজনটি সকলে প্রাণখুলে উপভোগ করে।

শেয়ার করুন: