ছেংগারচরে কর্মসংস্থান ব্যাংকের শাখার উদ্বোধন

মতলব উত্তর ব্যুরো:

চাঁদপুর জেলার মতলব উত্তর উপজেলার প্রাণকেন্দ্র ছেংগারচর বাজারে কর্মসংস্থান ব্যাংকের শাখার উদ্বোধন করা হয়েছে।

শুক্রবার (৬ জানুয়ারী) সকালে ছেংগারচর বাজারের শাহপরান টাওয়ারের তৃতীয় তলায় কর্মসংস্থান ব্যাংক ছেংগারচর শাখার উদ্বোধনী অনুষ্ঠানে উপজেলা নির্বাহী অফিসার আশরাফুল হাসানের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য দেন, কর্মসংস্থান ব্যাংকের পরিচালনা বোর্ডের চেয়ারম্যান মো. নুরুল আমিন।

কর্মসংস্থান ব্যাংকের এসপিও ব্যবস্থাপক মো. আলী আক্কাছ মিজির পরিচালনায় সভায় বিশেষ অতিথির বক্তব্য দেন, কর্মসংস্থান ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক শিরীন আখতার, ডিএমডি মেহের সুলতানা।

এ সময় উপস্থিত ছিলেন, কর্মসংস্থান ব্যাংকের ছেংগারচর শাখার ব্যবস্থাপক রিপন চন্দ্র অধিকারী, হাজীগঞ্জ শাখার ব্যবস্থাপক নাছির উদ্দিন, চাঁদপুর শাখার ব্যবস্থাপক আবদুল জলিল, মতলব শাখার ব্যবস্থাপক ফারুক হোসেনসহ বাজারের ব্যবসায়ী ও গ্রাহকবৃন্দ।

কর্মসংস্থান ব্যাংকের পরিচালনা বোর্ডের চেয়ারম্যান মো. নুরুল আমিন বলেন, দেশের বেকার ও অর্ধবেকারদের আত্মকর্মসংস্থানের জন্য জামানত ছাড়াই ২০ হাজার থেকে ৫ লাখ টাকা পর্যন্ত ঋণ দিচ্ছে কর্মসংস্থান ব্যাংক। বঙ্গবন্ধু যুব ঋণ নীতিমালার আওতায় বঙ্গবন্ধু যুব ঋণ কর্মসূচি হাতে নেওয়া হয়েছে। এ কর্মসূচি বাস্তবায়নে বাংলাদেশ ব্যাংক ৭০০ কোটি টাকা ঋণ সুবিধা দিয়েছে।
তিনি বলেন, ১৯৯৮ সালে গঠিত হয় কর্মসংস্থান ব্যাংক। ব্যাংকটির ২৮৫টি শাখা রয়েছে। ব্যাংকটি গঠনের উদ্দেশ্য ছিল বেকার যুবকদের অর্থনৈতিক কর্মকাণ্ডে সম্পৃক্ত করা, আত্মকর্মসংস্থান সৃষ্টি, কুটির শিল্পে বিনিয়োগে উৎসাহ দেওয়া, দারিদ্র্য বিমোচনে সহায়তা ইত্যাদি। প্রতিষ্ঠার পর থেকে ব্যাংকটি সেই উদ্দেশ্য পুরণে ঋণও দিয়ে যাচ্ছে।

শেয়ার করুন: