জমকালো আয়োজনে ৭৫ বছর পূর্তির অনুষ্ঠান হচ্ছে চাঁদপুর সরকারি কলেজের

নিজস্ব প্রতিবেদক:

চাঁদপুর জেলার ঐতিহ্যবাহী বিদ্যাপীঠ চাঁদপুর সরকারি কলেজের ৭৫ বছর পূর্তি ও প্রাক্তন শিক্ষার্থীদের অংশগ্রহণে দু’দিন ব্যাপী উৎসবের প্রথম দিন বর্ণিল আয়োজন ও উৎসব মূখর পরিবেশে সম্পন্ন হয়েছে। চাঁদপুর ষ্টেডিয়াম ও চাঁদপুর সরকারি কলেজ ক্যাম্পাস, এ’দুটি ভেন্যুতে কর্মসূচির আয়োজন করা হয়।

২৪ ফেব্রুয়ারি শুক্রবার উৎসবের প্রথম দিন সকাল থেকে বিকেল পর্যন্ত নিবন্ধনিত শিক্ষার্থীরা কলেজ ক্যাম্পাস থেকে উৎসবের বিভিন্ন উপকরণ সংগ্রহ করেন।

এদিন সকাল থেকে চাঁদপুর স্টেডিয়াম ভেন্যুতে প্রাক্তন ও অধ্যায়নরত শিক্ষার্থীদের উপস্থিতি মিশন মেলায় পরিণত হয়। বিশেষ করে প্রাক্তান শিক্ষার্থীরা একে অপরের সাথে দেখা হলেই আবেগে আপ্লুত হতে দেখা গেছে। অনেকেই সেলফি তোলে,উচ্ছাসে মেতে উঠতে দেখা যায়।
সন্ধ্যায় প্রাক্তন শিক্ষার্থীদের সম্মানে সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এছাড়া আতশবাজি ও লেজার শো উপস্থিত সবাইকে মুগ্ধ করে।

রাতে বাংলাদেশের বিখ্যাত সঙ্গীত শিল্পী সাবিনা ইয়াসমিন ও দেশসেরা বিভিন্ন শিল্পিদের পরিবেশনায় মনোজ্ঞ সাংস্কৃতিক পরিবেশনা অনুষ্ঠিত হয়।

আজ ২৫ ফেব্রুয়ারি শনিবার সকাল সাড়ে ৮টায় নিবন্ধিত শিক্ষার্থীদের অংশগ্রহণ চাঁদপুর সরকারি কলেজ ক্যাম্পাস থেকে বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়ে স্টেডিয়ামের মূল ভ্যালুতে শেষ হবে। সকাল ১১ টাকা শিক্ষামন্ত্রী দীপু মনি এমপি দুদিন ব্যাপী উৎসবের আনুষ্ঠানিক উদ্বোধন করবেন।

প্রথম দিনের অনুষ্ঠানে সন্ধ্যায় শিক্ষামন্ত্রী ডাক্তার দীপু মনি এমপি অনুষ্ঠানের উপস্থিত হন। এ সময় তিনি শিক্ষক ও শিক্ষার্থীদের সাথে কুশল বিনিময় করেন।

তাছাড়া আরো উপস্থিত ছিলেন, জেলা আওয়ামীলীগের সহ সভাপতি ডাঃ জে আর ওয়াদুদ টিপু, জেলা প্রশাসক কামরুল হাসান, পুলিশ সুপার মোঃ মিলন ও বিপিএম বার,স্বাধীনতা পদক প্রাপ্ত ডাঃ সৈয়দা বদরুন নাহার চৌধুরী, চাঁদপুর সরকারি কলেজের অধ্যক্ষ, অধ্যাপক অসিত বরণ দাশ,উদযাপন পরিষদের সদস্য সচিব ও চাঁদপুর পৌর মেয়র জিল্লুর রহমান জুয়েল,রেজিস্ট্রশন উপ-কমিটির আহ্বায়ক ও পুরান বাজার ডিগ্রি কলেজের অধ্যক্ষ রতন কুমার মজুমদার,সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান নুরুল ইসলাম নাজিম দেওয়ান,ভাইস চেয়ারম্যান আইয়ুব আলী বেপারী, সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা শানজিদা শাহনাজ, চাঁদপুর সরকারি কলেজের উপধ্যক্ষ প্রফেসর আবুল খায়ের সরকার, ফরিদগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাড. জাহিদুল ইসলাম রোমান অ্যাডঃ জাফর ইকবাল মুন্নাসহ জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের উদ্ধতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

শেয়ার করুন: