দেশে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ে ছাত্রীর সংখ্যা বেশি : এমপি রুহুল

নিজস্ব প্রতিনিধি ॥

চাঁদপুর-২ আসনের সংসদ সদস্য এডভোকেট নুরুল আমিন রুহুল বলেছেন, আওয়ামী লীগ সরকারের উন্নয়নের চলন্ত ট্রেনে সকল শ্রেণির মানুষ এখন যাত্রী। তাদের গন্তব্য সুষ্ঠু সুন্দর জীবন মানে পৌঁছান। আর এই চলন্ত ট্রেনে অদ্বিতীয় চালক মানবতা মা জননেত্রী শেখ হাসিনা। যার বিকল্প এই ভুখ-ে নেই। দলমত নির্বিশেষে সকলের জন্য তার মন কাঁদে। যার ধারাবাহিকতায় আজ আপনাদের মাঝে আর্থিক সহায়তা দিতে সক্ষম হয়েছি।

চাঁদপুরের রবিবার দুপুরে মতলব উত্তর উপজেলায় দুস্থ ও নেতাকর্মীদের মাঝে প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলের ২৯জনের মাঝে সাড়ে ১০ লক্ষ টাকার চেক বিতরণকালে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

তিনি আরও বলেন, বিশ্বের দরবারে বাংলাদেশ যেন সম্মানের সাথে মাথা উঁচু করে চলতে পারে- সে লক্ষ্যে এ দেশকে একটি ক্ষুধা ও দরিদ্রমুক্ত দেশ হিসেবে গড়ে তুলতে তাঁর সরকার তৃণমূল মানুষের অর্থনৈতিক সক্ষমতা নিশ্চিত করতে কাজ করে যাচ্ছে। যদি আমরা একটি দরিদ্রমুক্ত দেশ গড়তে চাই, তবে আমাদের সাধারণ মানুষের অর্থনৈতিক সক্ষমতা নিশ্চিত করতে হবে। আমরা যদি দেশের ব্যবসা-বাণিজ্যে বাড়ানোর পাশাপাশি শিল্পায়নের দ্রুত বিস্তার ঘটাতে চাই, তবে আমাদের নিজস্ব বাজার সৃষ্টি করতে হবে। আর এ জন্যই সাধারণ মানুষের ক্রয়-ক্ষমতা বাড়ানো জরুরি।

এমপি রুহুল বলেন,বর্তমান সরকার নারীর ক্ষমতায়ন ও উন্নয়নে অনেক সুযোগ সুবিধা তৈরি করেছে। দেশে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ে ছাত্রীর সংখ্যা বেশি। এটি একটি বিরাট অর্জন। কোনো মুসলিম দেশে প্রাথমিক ও মাধ্যমিকে নারীরা এগিয়ে যাওয়া বাংলাদেশ ব্যতিক্রম। ছাত্রের তুুলনায় ছাত্রী সংখ্যা বেশি। এর মূল কারণ হচ্ছে শিশু বৃত্তি, উপবৃত্তি, বিনামূল্যে বই এবং মেয়েদের জন্য বিশেষ সুযোগ সুবিধা দেওয়া। বিশেষ করে প্রাইমারি স্কুলে মিড ডে মিল চালু করা। এসব কারণে বিদ্যালয়ের ভর্তির হার বেড়েছে। একই সঙ্গে মানুষের আয়ও বেড়েছে। সরকারের বিশেষ আয়োজনে এটি সম্ভব হয়েছে।

মতলব উত্তর উপজেলায় পরিষদের মিলনায়তনে দুস্থ ও নেতাকর্মীদের মাঝে প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলের ২৯জনের মাঝে সাড়ে ১০ লক্ষ টাকার চেক বিতরণ করা হয়।

এসময় উপস্থিত ছিলেন,উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা এমএ কুদ্দুস,উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. আল এমরান খান,উপজেলা প্রকৌশলী মনির হোসেন,উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ আওরঙ্গজেব,চাঁদপুর জেলা পরিষদের সংরক্ষিত মহিলা সদস্য ও জেলা মহিলা লীগ নেত্রী তাসলিমা আক্তার আঁখি,জেলা স্বেচ্ছাসেবকলীগের সহ-সভাপতি রহমত উল্লাহ চৌধুরী,উপজেলা যুবলীগের সভাপতি দেওয়ান মোহাম্মদ জহির প্রমুখ।

এদিকে রবিবার সকালে উপজেলা মহিলা লীগ নেতৃবৃন্দের মাধ্যমে শীতার্ত ও অসহায়দের মাঝে শীতবস্ত্র কম্বল বিতরণ করেন সংসদ সদস্য এডভোকেট নুরুল আমিন রুহুল।

শেয়ার করুন: