পড়ালেখা, খেলাধুলা ও সংস্কৃতির সবই যেন থাকে নিয়মের মধ্যে: ডা.জে আর ওয়াদুদ টিপু

স্টাফ রিপোর্টার ॥

চাঁদপুর শহরের হাসান আলী মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

১৫ ফেব্রুয়ারি বুধবার বিকেলে এঅনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্য রাখেন, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ডাঃ জে আর ওয়াদুদ টিপু।

তিনি বলেন, ভাষার মাস ফেব্রুয়ারী, এ মাসে মায়ের ভাষার জন্য, বাংলা ভাষার জন্য রক্ত দিয়েছে ও নিজের জীবন আত্মাহুতি দিয়েছে। সালাম, বরকত, রফিক, জব্বার নাম না জানা অনেকে ৫২ এর ভাষা আন্দোলনে ঐ দিন শহিদ হয়েছে। সেই ভাষা বীর শহীদদের প্রতি শ্রদ্ধা জানাই।

তিনি তাঁর বক্তব্যে আরো বলেন, ছোট ছোট সোনামণিদের খেলা ও সাংস্কৃতিক অনুষ্ঠান দেখে ভালো লেগেছে। তাই পড়ালেখার পাশাপাশি খেলাধুলা ও সংস্কৃতির সাথে জড়িত থাকবে। শরীর ও মন ভালো থাকবে। পড়ালেখা, খেলাধুলা ও সংস্কৃতির সবই যেন থাকে নিয়মের মধ্যে।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন চাঁদপুর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান নুরুল ইসলাম নাজিম দেওয়ান ও ভাইস চেয়ারম্যান আইয়ুব আলী বেপারী।

বিদ্যালয়ের পরিচালনা কমিটির সভাপতি ইমাম হাসান বাদশা সভাপতিত্বে স্বাগত বক্তব্য রাখেন প্রধান শিক্ষিকা ইশমত আরা শাফি বন্যা। বিদ্যালয়ের সহকারী শিক্ষক সৈয়দ মোঃ নুরুজ্জামান সঞ্চালনায় এ সময় আরো উপস্থিত ছিলেন, চাঁদপুর পৌরসভার প্যানেল মেয়র অ্যাডভোকেট হেলাল হোসেন, প্যানেল মেয়র ফরিদা ইলিয়াস, জেলা যুবলীগের যুগ্ম আহবায়ক মোঃ মাহফুজুর রহমান টুটুল।

হাসান আলী সরকারি উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক আবদুল মান্নান, ডি এন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদ হোসেন, আক্কাস আলীরেলওয়ে কিন্ডারগার্টেনর অধ্যক্ষ মাহমুদা খানম, সদর উপজেলা মৈশাদী উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষিকারাবেয়া বেগম প্রমূখ। আলোচনা সভা শেষে বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন অতিথিবৃন্দ।

Loading

শেয়ার করুন: