ফটো জার্নালিস্ট এসোসিয়েশনের নির্বাচনের তফসিল ঘোষণা

নিজস্ব প্রতিনিধি :

বাংলাদেশ ফটো জার্নালিস্ট এসোসিয়েশন চাঁদপুর জেলা শাখার নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়েছে । আগামী ১১ মার্চ (শনিবার) নির্বাচন অনুষ্ঠিত হবে।

সোমবার (২৭ ফেব্রুয়ারি) সন্ধ্যায় নির্বাচন পরিচালনার জন্য গঠিত প্রধান নির্বাচন কমিশনার বাদল মজুমদার ও নির্বাচন কমিশনার মো.মাসুদ আলম ও এম আর ইসলাম বাবু এর স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

সাধারণ সভার সিদ্ধান্ত অনুযায়ী ভোটার তালিকা প্রকাশ হয় ২৬ ফেব্রুয়ারি রাত ১২টায়। তফসিল অনুযায়ী মনোনয়নপত্র সংগ্রহ ২৮ ফেব্রুয়ারি বেলা ২টা থেকে রাত ৯টা পর্যন্ত ।

মনোনয়নপত্র জমা ২ ও ৩ মার্চ প্রতিদিন সকাল ১১টা থেকে রাত ৮টা পর্যন্ত । মনোনয়নপত্র যাচাই-বাছাই : ৪ মার্চ বেলা ০২টায়। বাতিলকৃত প্রার্থিতার বিষয়ে শুনানি : ০৪ মার্চ বেলা ৩টা থেকে ৪টা পর্যন্ত। মনোনয়নপত্র প্রত্যাহার ৫ মার্চ সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত। নির্বাচনের তারিখ : ১১ মার্চ সকাল ১১টা থেকে দুপুর ৩টা পর্যন্ত। নির্ধারিত ১৫ পদে নির্বাচন হবে।

উল্লেখ্য,নির্বাচন সংক্রান্ত যাবতীয় কার্যক্রম চাঁদপুর প্রেসক্লাবে অনুষ্ঠিত হবে। নির্বাচনে কোনো ধরনের প্রতীক বরাদ্দ বা ব্যবহার করা হবে না। ভোটাররা পছন্দের প্রার্থীর নাম ও পদের সামনে থাকা ঘরে টিকচিহ্ন দিবেন। বিভিন্ন পদে অংশগ্রহণকারী প্রার্থীরা নির্দিষ্ট ফি দিয়ে মনোনয়নপত্র সংগ্রহ করবেন।

সভাপতি ও সাধারণ সম্পাদক পদপ্রার্থীদের ক্ষেত্রে মনোনয়নপত্র সংগ্রহকালে ৩ হাজার টাকা, সহ-সভাপতি ও যুগ্ম সাধারণ সম্পাদক পদ প্রার্থীগণ মনোনয়নপত্র সংগ্রহকালে ২হাজার টাকা, সাংগঠনিক সম্পাদক,কোষাধ্যক্ষ,দপ্তর সম্পাদক,প্রচার ও প্রকাশনা সম্পাদক,সাংস্কৃতিক ও ক্রীড়া সম্পাদক পদপ্রার্থীগণ মনোনয়নপত্র সংগ্রহকালে ১ হাজার ৫ শ’ টাকা এবং কার্যনির্বাহী সদস্য পদপ্রার্থীগণ মনোনয়নপত্র সংগ্রহকালে ১ হাজার টাকা নির্বাচন কমিশনে জমা দিতে হবে।

শেয়ার করুন: