ফরিদগঞ্জে গণিত ও বিজ্ঞান উৎসব

জসিম উদ্দিন, ফরিদগঞ্জ :

ফরিদগঞ্জে কয়েকশত শিক্ষার্থীর অংশগ্রহণে ‘গণিত ও বিজ্ঞান’ উৎসব অনুষ্ঠিত হয়েছে। শনিবার (৭জানুয়ারী) বাংলাদেশ কেন্দ্রীয় কচি-কাঁচা মেলা’র অঙ্গসহযোগী সংগঠন ‘ফরিদগঞ্জ নবীন কচি-কাঁচার মেলা’র সম্মেলন উপলক্ষে এ আয়োজন করা হয়।

উপজেলার ১৩ টি মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠানের অংশগ্রহণে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসবে বক্তব্য রাখেন কর্মসংস্থান ব্যাংকের চেয়ারম্যান ও সাবেক সিনিয়র সচিব মো: নূরুল আমিন। স্বাগত বক্তব্য রাখেন মেলার সমন্বয়কারী শিশু সংগঠক ফরিদ আহমেদ রিপন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ভূমি মন্ত্রণালয়ের সাবেক সিনিয়র সচিব মো: মাকছুদুর রহমান পাটওয়ারী, চাঁদপুর জেলা প্রশাসক কামরুল হাসান, ফরিদগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার তাসলিমুন নেছা,ফরিদগঞ্জ পৌরসভার মেয়র যুদ্ধাহত বীর মুক্তিযুদ্ধা আবুল খায়ের পাটওয়ারী।

কচি কাঁচার মেলার শিশু সংগঠক সানজিদা নবী আদ্রিতার সভাপ্রধানে ও যুগ্মপরিচালক নুরুন্নবী নোমান ও শামীম হাসানের যৌথ পরিচালনায় ভারতের পশ্চিমবঙ্গের বিজ্ঞান ও যুক্তিবাদী মঞ্চের প্রদীপ সরকার,বিজ্ঞান বিষয়ক ম্যাজিশিয়ান রাইহরণ বিশ্বাসসহ অন্যান্যরা।

আলোচনা শেষে গনিত ও বিজ্ঞান বিষয়ে সেরা দশজনকে সম্মননা সনদ ও পুরষ্কৃত করা হয়। এছাড়া উৎসবের অংশ হিসেবে থাকবে বিজ্ঞান প্রজেক্ট উপস্থাপনকারীদেরও সনদপত্র দেয়া হয়।

শেয়ার করুন: