ফরিদগঞ্জে ৩ জন বীর মুক্তিযোদ্ধার বীর নিবাস নির্মাণ কাজ স্থগিত

ফরিদগঞ্জ প্রতিবেদক ॥

ফরিদগঞ্জ উপজেলায় ৯৭ জন বীরমুক্তিযুদ্ধার বীর নিবাস নির্মাণের কাজ চলমান। আগামী ১ মাসের মধ্যে নির্মাণ কাজ শেষ হওয়ার কথা থাকলে ও সম্বনিত তালিকায় নাম না থাকায় গত ২৫ আগস্ট মুক্তিযুদ্ধা মন্ত্রণালয়ে থেকে সিনিয়র সহকারি সচিব মোঃ নজরুল ইসলাম এর স্বাক্ষরিত কপি জেলা প্রশাসক ও উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে পাঠানো হয়।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিস সুত্রে জানা যায় বীর মুক্তিযোদ্ধা ইউছুফ খান (খুরুমখালী), বীর মুক্তিযোদ্ধা আবু তাহের পাঠান (কাঁশারা), বীর মুক্তিযোদ্ধা সামছুল হক খান (আচৎকুয়ারী), ৯৭ জন বীর মুক্তিযোদ্ধার কাজ চলমান। তারমধ্যে উপরোক্ত ৩ জন বীর মুক্তিযোদ্ধার বীর নিবাস নির্মাণ কাজ স্থগিত রাখার জন্য চিঠি আসে।

বীর মুক্তিযোদ্ধা সামছুল হক জানান, আমার বীর নিবাস কাজ চলমান, আমি উপজেলায় মতবিনিময় সভায় শুনেছি আমার ঘরের কাজ বন্ধ রাখার নির্দেশ এসেছে, কিন্তু কি কারণ তা জানি না,তিনি সকল কাগজ পত্র পুনরায় উপজেলা, জেলা এবং মন্ত্রণালয়ে পাঠাবেন বলে জানান।

বীর মুক্তিযোদ্ধা আবু তাহের পাঠান জানান ,আমি এই সম্পর্কে কিছু জানি না, আমার কাছে কোন নোটিশ আসে নাই।

ঠিকাদার সুলতান জানান ৩ টি বীর নিবাসের তালিকায় টেন্ডারে পাওয়া ১ টি বীর নিবাস রয়েছে আমার। বীর মুক্তিযোদ্ধা সামছুল হক এর বীর নিবাসের কাজ আমি করছি,কাজ শেষ পর্যায় এই মুহুর্তে কাজ স্হগিত রাখার ব্যাপারে জানতে পেরেছি।

ডেপুটি কমান্ডার বীর মুক্তিযোদ্ধা সরোয়ার জানান, গত ৬ সেপ্টেম্বর উপজেলা প্রশাসনের আয়োজনে বীর নিবাস কাজের চলমান অগ্রগতি নিয়ে মতবিনিময় সভা হয়,সে সময় জানতে পারলাম সম্বনিত তালিকায় তাদের নাম না থাকার কারণে কাজ স্হগিত রাখার কথা বলা হয়েছে। আমি তাঁদের সকল কাগজ পত্র দেখেছি সব কিছুই ঠিকঠাক আছে, জানি না কি জন্য এমন হলো আমরা পুনরায় সকল কাগজপত্র মন্ত্রণালয় ২,১ দিনের মধ্যে পাঠাবো।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মিল্টন দস্তদার জানান ফরিদগঞ্জে ৯৭ জন বীর মুক্তিযোদ্ধার বীর নিবাস কাজ চলমান। চাঁদপুর জেলা প্রশাসক হতে ক্রমিক নং ১০,১৮,৩৫ নং কাজ স্হগিত রাখার জন্য মন্ত্রণালয়ে থেকে চিঠি পেয়েছি।

উপজেলা নির্বাহী কর্মকর্তা তাসলিমুন নেছা জানান, মুক্তিযোদ্ধা মন্ত্রণালয় থেকে আমরা চিঠি পেয়েছি, সম্বনিত তালিকায় নাম না থাকায় ৩ জন বীর মুক্তিযোদ্ধার বীর নিবাস নির্মাণ কাজ পরবর্তী নির্দেশ না দেওয়া পযর্ন্ত স্হগিত রাখার জন্য বলা হয়েছে।

Loading

শেয়ার করুন: