মতলবে ডাকাত আটকের ঘটনায়য় প্রেস ব্রিফিং

নিজস্ব প্রতিবেদক :

চাঁদপুরের মতলব উত্তর উপজেলার এখলাছপুর মেঘনা নদী থেকে ১৩ জন নৌ ডাকাত সদস্যকে আটক করেছে মোহনপুর নৌপুলিশ।

মেঘনা নদীতে ডাকাতি হচ্ছে এমন সংবাদ পেয়ে মোহনপুর নৌপুলিশ ফাঁড়ীর ইনচার্জ মোঃ মনিরুজ্জামান সংগীয় ফোর্স নিয়ে অভিযান চালিয়ে শনিবার সন্ধ্যায় এখলাছপুর এলাকায় মেঘনা নদী থেকে জলদস্যুদের আটক করা হয়। তারা ডাকাতি করে পালানোর চেষ্টা করছিল।

এ ঘটনায় রোববার মোহনপুর নৌপুলিশ ষ্টেশনে প্রেস ব্রিফিং করেন অতিরিক্ত নৌ পুলিশ সুপার বেলায়েত হোসেন শিকদার।

তিনি বলেন, এখলাছপুর এলাকায় এক দল ডাকাত ডাকাতি করছে বলে তথ্য পাওয়া যায়। পরে অভিযান চালানো হলে গোলাগুলি হয়। এক পর্যায়ে ডাকাতদের বোট সহ আটক করতে সক্ষম হই। পরে তাদের তল্লাশী করে মালামাল ও অস্ত্র পাওয়া গেছে।

তাদের বিরুদ্ধে নিয়মিত মামলা দায়ের করা হবে। তাদের মধ্যে তিনজন একাধিক ডাকাতি মামলার আসামী। তারা সংঘবদ্ধ হয়ে ডাকাতি করে বেড়ায়। নৌ এএসপি বেলায়েত হোসেন আরও বলেন, ডাকাতি করে কেউ পাড় পাবে না। যেকোন ভাবে ডাকাতদের আটক করা হবে। এ অভিযান অব্যাহত থাকবে। সুতরাং অপরাধীরা এসব অপরাধ ছেড়ে ভাল হয়ে যান। ধরা পড়লে শক্ত হাতে দমন করা হবে এবং আইনের আওতায় আনা হবে।

প্রেস ব্রিফিংয়ে উপস্থিত ছিলেন, চাঁদপুর নৌপুলিশের সহকারী পুলিশ সুপার মোঃ তোফাজ্জেল হোসেন, মোহনপুর নৌ পুলিশ ষ্টেশনের ইনচার্জ মোঃ মনিরুজ্জামান। মনিরুজ্জামান বলেন, আটককৃতদের বিরুদ্ধে নিয়মিত মামলা দায়ের করে সোমবার বিজ্ঞ আদালতে তাদের প্রেরণ করা হবে।

আটককৃত ডাকাতরা হলো- জহিরুল ইসলাম (২৭), সাব্বির মিজি (২৩), মহিউদ্দিন সরকার (৪১), আল আমিন (২০), ইমরান (২২), ফিরোজ মিজি (২৬), জীবন বেপারী (২০), আনেযার হোসেন (২৪), আক্তার হোসেন (২২), সাহিন মিয়া (২০), সুজন বেপারী (২৭), কাসেম বেপারী (২৪), সালাউদ্দিন (২৮)। তাদের বাড়ি বিভিন্ন জেলা উপজেলায়।

অভিযানের সময় পুলিশ-ডাকাতদের গোলাগুলির সমসয় সালাউদ্দিন নামে এক ডাকাত সদস্য গুরুতর আহত হওয়ায় তাকে মতলব উত্তর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি কর হয়। পরে তাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

আটককৃত ডাকাতদের কাছ থেকে ২৬ টি স্মার্টফোন ও ৩৩ টি বাটন মোবাইলসহ মোট ৫৯ টি মোবাইল ফোন, ১০ টি রামদা, ২ টি পাইপ গ্যান, ৪ টি ছুরি, ১ টি সাবল, ৪ রাউন্ড গুলি, ৬টি বোমা এবং নগদ ২১ হাজার টাকা উদ্ধার করা হয়েছে।

শেয়ার করুন: