মতলবে সাংস্কৃতিক ব্যক্তিত্ব হুমায়ুন কবির রেবন আর নেই

মতলব প্রতিনিধি :

বৃহত্তর মতলবের সাংস্কৃতিক জগতের সুপরিচিত সঙ্গীত শিল্পী ও শিক্ষক হুমায়ুন কবির রেবন (৬৩) আর আমাদের মাঝে নেই।তিনি সোমবার (৯ জানুয়ারি) ভোরবেলা ঢাকাস্থ খিলগাঁও তার নিজ বাসভবনে তিনি ইন্তেকাল করেন। (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

জানা যায়,মতলবগঞ্জ জেবি পাইলট উচ্চ বিদ্যালয়ের সাবেক সহকারী শিক্ষক মরহুম সিরাজুল হক মাস্টারের দ্বিতীয় সন্তান হুমায়ুন কবির রেবন ছিলেন বৃহত্তর মতলবের একজন সুপরিচিত এবং প্রতিষ্ঠিত সাংস্কৃতিক ব্যক্তি। এছাড়াও তিনি সমবায় অধিদপ্তরের একজন মাঠ কর্মী হিসেবে কর্মরত ছিলেন এবং সংগীত শিল্পী ও সঙ্গীত শিক্ষক হিসেবেও ১৯৭৮ সাল থেকে মতলবে কাজ করে গেছেন।

উপজেলা প্রশাসনের পক্ষ থেকে আয়োজিত জাতীয় অনুষ্ঠানগুলোতে জাতীয় সংগীত এবং দেশাত্মবোধক গান পরিবেশনার দায়িত্বটি দীর্ঘদিন যাবত পালন করে এসেছিলেন তিনি। সাংস্কৃতিক ব্যক্তিত্ব হুমায়ুন কবির রেবনের মৃত্যুর সংবাদ মতলববাসীর কাছে এসে পৌঁছালে সকলেই শোকাহত হয়ে পড়েন।

তাঁর মৃত্যুতে মতলব সূর্যমুখী কচিকাঁচার মেলার সভাপতি মাকসুদুল হক বাবলু ও সাধারণ সম্পাদক অধ্যাপক আইনুন নাহার কাদরী, কচি-কাঁচা প্রি-ক্যাডেট স্কুলের সম্পাদক প্রকৌশলী ফারুক বিন জামান ও প্রধান শিক্ষক ফারুক আহমেদ বাদল সহ বিভিন্ন মহল গভীর শোক প্রকাশ করেছেন।
এছাড়া মতলব প্রেসক্লাবের সভাপতি আক্তার হোসেন, সাধারণ সম্পাদক মাহফুজ মল্লিক, সুবর্ণ স্কুলের প্রতিষ্ঠাতা ও পরিচালক এবং মতলব প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক ফজলে রাব্বি ইয়ামিন, স্ট্যান্ডার্ড ট্যালেন্ট একাডেমির প্রতিষ্ঠাতা ও পরিচালক এবং ধনাগোদা বার্তার সম্পাদক আশরাফুল জাহান শাওলিন শোক প্রকাশ করেছেন।

পারিবারিক সূত্রে জানা যায়, মৃত্যুকালে তিনি স্ত্রী, দুই কন্যা ও এক ছেলেসহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন। সোমবার বাদ জোহর খিলগাঁও কেন্দ্রীয় জামে মসজিদে মরহুমের জানাজা নামাজ শেষে খিলগাঁও কবরস্থানে দাফন করা হয়।

শেয়ার করুন: