শনিবার ফরিদগঞ্জে ‘গণিত ও বিজ্ঞান’ উৎসব

প্রেস বিজ্ঞপ্তি :

আজ শনিবার ফরিদগঞ্জে ৫’শতাধিক শিক্ষার্থীর অংশগ্রহণে ‘গণিত ও বিজ্ঞান’ উৎসব অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ কেন্দ্রীয় কচি-কাঁচা মেলা’র অঙ্গসহযোগী সংগঠন ‘ফরিদগঞ্জ নবীন কচি-কাঁচার মেলা’র সম্মেলন উপলক্ষে আজ ‘ফরিদগঞ্জ নবীন কচি-কাঁচা ভবন উপজেলার ১৩ টি মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠানের অংশগ্রহণে সম্পন্ন হবে উৎসবটি।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন, কর্মসংস্থান ব্যাংকের চেয়ারম্যান ও গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সাবেক সিনিয়র সচিব মো: নূরুল আমিন। বিশেষ অতিথি ভূমি মন্ত্রণালয়ের সাবেক সিনিয়র সচিব মো: মাকছুদুর রহমান পাটওয়ারী, চাঁদপুর জেলা প্রশাসক কামরুল হাসান, ভারতের পশ্চিমবঙ্গের নহাটা বিজ্ঞান ও যুক্তিবাদী মঞ্চের প্রদীপ সরকার, ফরিদগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান জাহিদুল ইসলাম রোমান, ফরিদগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার তাসলিমুন নেছা, ফরিদগঞ্জ পৌরসভার মেয়র যুদ্ধাহত বীর মুক্তিযুদ্ধা আবুল খায়ের পাটওয়ারী, পপুলার লাইফ ইন্স্যুরেন্স কোঃ লিঃ এর চেয়ারম্যান মোতাহের হোসেন পাটওয়ারী, বিশিষ্ট ব্যবসায়ী আলহাজ্ব ফয়েজ আহমদ মোল্লা, বিজ্ঞান বিষয়ক ম্যাজিশিয়ান রাইহরণ বিশ্বাসসহ অন্যান্যরা।

উৎসবটিতে গনিত ও বিজ্ঞান বিষয়ে দুই বিভাগে ৫০ নাম্বারে পরীক্ষা অনুষ্ঠিত হবে যা প্রথম স্থান অর্জনকারীর জন্য পুরস্কার হিসেবে থাকবে নগদ সাত হাজার টাকা ও সার্টিফিকেট, দ্বিতীয় স্থান অর্জনকারীর জন্য পুরস্কার হিসেবে থাকবে নগদ পাঁচ হাজার টাকা ও সার্টিফিকেট, তৃতীয় স্থান অর্জন কারীর জন্য পুরস্কার হিসেবে থাকবে নগদ তিন হাজার টাকা ও সার্টিফিকেট। এছাড়া উৎসবের অংশ হিসেবে থাকবে বিজ্ঞান প্রজেক্ট উপস্থাপন যার মধ্যে সেটা তিন প্রজেক্ট উপস্থাপনকারী শিক্ষার্থীদের দেয়া হবে নগদ অর্থ ও সার্টিফিকেট।

শেয়ার করুন: