শাহরাস্তিতে অবৈধভাবে কৃষি জমি কাটার অপরাধে জরিমানা

বিশেষ প্রতিনিধিঃ

শাহরাস্তিতে অবৈধভাবে কৃষি জমির উর্বর মাটি কেটে নেওয়ার অভিযোগে মোবাইল কোর্টে অর্থ জরিমানা করা হয়েছে।

শাহরাস্তি উপজেলার বিভিন্ন ফসলি মাটের কৃষি জমির মাঠে গিলে খাচ্ছে ব্রিক ফিল্ডে, উর্বর মাটি বিক্রির দায়ে ভ্রাম্যমান আদালতে ৩০ হাজার টাকা জরিমানা করেছে।

১৯ জানুয়ারি বৃহস্পতিবার বিকেলে উপজেলার সূচিপাড়া উত্তর ইউনিয়নের শোরসাক মাঠে অবৈধভাবে কৃষি জমির উর্বর মাটি কেটে তা এলাকাস্থ এসএসবি ব্রিক ফিল্ডে বিক্রয় করার অপরাধে ১টি ট্রাক্টর ও ২টি আইসার ট্রাকের মালিককে জরিমানা করা হয়।

ট্রাক্টরের মালিক রফিক উল্লাহ (৫৮), পিতা-মৃত. মোসলে উদ্দিন গ্রাম-শোরসাক,শাহরাস্তি,চাঁদপুর, আইসার ট্রাকের মালিকদ্বয় হলেন, মানিক মিয়া, পিতা-গনি মিয়া,শেরসাক,শাহরাস্তি চাঁদপুর এবং আনোয়ার হোসেন, পিতা-আবদুল সাত্তার, গ্রাম-পানিওয়ালা, চাটখিল,লক্ষ্মীপুর তাদের প্রত্যেককে ১০ হাজার করে মোট ৩০ হাজার টাকা জরিমানা করে।

ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন, সহকারী কমিশনার(ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট আমজাদ হোসেন। তিনি ট্রাক্টর ও আইসার ট্রাক ২টি মাটিসহ উপজেলা সত্বরে নিয়ে আসেন। এসময় শাহরাস্তি উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ হুমায়ন রশিদ উক্ত জরিমানা রায় ঘোষণা করেন।

উপজেলা নির্বাহী অফিসার বলেন,কৃষিজমির উর্বর মাটি বিক্রি ও পরিবহন করা আইনত দন্ডনীয় অপরাধ। আমরা কৃষি জমির উর্বর মাটি কেটে তা বিক্রি করতে দিবনা। কেউ অবৈধভাবে কৃষি জমির উর্বরমাটি কেটে বিক্রি করলে এবং কেউ পরিবহন করলে তাদের বিরুদ্ধে কঠোর শান্তিমূলক ব্যবস্থা গ্রহন করা হবে।

Loading

শেয়ার করুন: