শাহরাস্তিতে ঐতিহাসিক জশনে জুলুছে ঈদে মিলাদুন্নবী অনুষ্ঠিত

পবিত্র ঈদে মিলাদুন্নবী সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম উপলক্ষে শাহরাস্তিতে ঐতিহাসিক জশনে জুলুছে ঈদে মিলাদুন্নবী অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার সকালে এই জুলুছ অনুষ্ঠিত হয়।

কয়েক হাজার নবী প্রেমিক সুন্নী মুসলমানের অংশগ্রহণে কালিয়াপাড়া বাজার থেকে জুলুছটি শুরু হয়ে প্রায় চার কিলোমিটার পথ অতিক্রম করে কালীবাড়ি নিজমেহের হাইস্কুল মাঠে গিয়ে শেষ হয়।

জুলুছে সকলের হাতে ছিল দুরূদ শরীফ, কালেমা ও প্রিয় নবী সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামার গুণগান লিখা প্ল্যাকার্ড। মুখে ছিল তাকবির আর রিসালাতের স্লোগান এবং না’ত, দুরূদ, মিলাদ ও কিয়াম।

শাহরাস্তি উপজেলা আহলে সুন্নাত ওয়াল জামায়াত এবং উপজেলা ঈদে মিলাদুন্নবী সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম উদযাপন পরিষদের যৌথ আয়োজনে এ জশনে জুলুছ অনুষ্ঠিত হয়।

জুলুছে স্বস্তঃস্ফূর্তভাবে অংশ নিয়েছে গাউছিয়া কমিটি, ইমামে রাব্বানী দরবার শরীফ, শাহপুর দরবার শরীফ, কালিয়াপুর দরবার শরীফ, নয়নপুর দরবার শরীফ, রাজাপুরা দরবার শরীফ, মুর্শিদাবাদ দরবার শরীফ, গাজী পাক দরবার শরীফ, হক্কানী দরবার শরীফসহ বিভিন্ন সুন্নী পীর মাশায়েখের দরবার, মাদ্রাসা এবং বাংলাদেশ ইসলামী ফ্রন্ট, বাংলাদেশ ইসলামী ছাত্রসেনা ও যুবসেনা। এসব দরবারের পীর সাহেব এবং পীরজাদাগণ ও ভক্ত মুরিদরা জুলুছে অংশ নেন।

জুলুছের অগ্রভাগে ছিলেন আহলে সুন্নাত ওয়াল জামায়াত চাঁদপুর জেলার সাধারণ সম্পাদক অধ্যক্ষ আবু জাফর মোঃ মাঈনুদ্দিন, শাহরাস্তি উপজেলার সভাপতি ও ঈদে মিলাদুন্নবী উদযাপন পরিষদের সভাপতি হযরতুল আল্লামা রফিকুল ইসলাম আল-কাদেরী, ইমামে রাব্বানী দরবার শরীফের পীরজাদা আল্লামা সাইয়্যেদ মাখদুম শাহ্ মোজাদ্দেদী আল-মাদানী, নয়নপুর দরবার শরীফের পীর সাহেব মাওঃ আবু তৈয়ব, হাজীগঞ্জ মাদ্দাহ খাঁ (রঃ) জামে মসজিদের খতিব আল্লামা ফজলুল কাদের বাগদাদী, রাজাপুরা দরবার শরীফের পীরজাদা মাওঃবাদরুদ্দোজা, ইসলামী ছাত্রসেনা চাঁদপুর জেলা শাখার সাধারণ সম্পাদক মোঃ কামরুল ইসলাম প্রমুখ ওলামায়ে কেরাম ও নেতৃবৃন্দ।

জুলুছ শেষ করে কালীবাড়ি নিজমেহের হাইস্কুল মাঠে আলোচনা, মিলাদ-ক্বিয়াম, দোয়া ও মোনাজাতের মধ্য দিয়ে অনুষ্ঠান শেষ হয়। আলোচনায় উল্লেখিত ওলামায়ে কেরাম ছাড়াও টেলিকনফারেন্সে বক্তব্য রাখেন পাওয়ার সেলের মহাপরিচালক ইঞ্জিনিয়ার মোহাম্মদ হোসাইন।

শেয়ার করুন: