শিক্ষক শিক্ষার্থীর মাঝে শৃঙ্খলা ও ঐতিহ্য দুইটি বিষয় থাকা প্রয়োজন রয়েছে: জেলা প্রশাসক

মাসুদ রানা।।

চাঁদপুরে আক্কাস আলী রেলওয়ে একাডেমীর বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও উদ্বোধনী অনুষ্ঠিত হয়েছে। বুধবার (১৫ মার্চ) সকাল ১০টায় অত্র বিদ্যালয় মাঠে দুই পর্বের এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক কামরুল হাসান । তিনি বলেন,এই বিদ্যালয়ে পড়াশোনার মান অনেক ভালো। এই বছর পাশের হার ৯৮%। বাংলাদেশে বর্তমানে ১০% ফেল করার মত শিক্ষা প্রতিষ্ঠান খুবই কম রয়েছে। কিন্তু যারা পাশ করেছে তাদের কোয়ালিটি কতটুকু পরিপূর্ণ হল সেইটি বিবেচনার বিষয় রয়েছে। শিক্ষার্থীদের পড়ালেখা কোয়ালিটি অ্যান্ড সিউর করার জন্য পড়ালেখার পাশাপাশি মাঠে খেলায় আগ্রহী করে গড়ে তুলতে হবে। সকল শিক্ষক শিক্ষার্থীর মাঝে শৃঙ্খলা ও ঐতিহ্য এ দুইটি বিষয় থাকা প্রয়োজন রয়েছে। শিক্ষকদের বলবো শিক্ষার্থীরা যেন দেশীয় সংস্কৃতি আগে রপ্তকরে। ডিসিপ্লিন, কোয়ালিটি অর্জন ও নিজের সংস্কৃতি জানার মাধ্যমে একটি মানুষ পরিপূর্ণ মানুষে পরিণত হতে পারে।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বীরমুক্তিযোদ্ধা, জাতীয় পর্যায়ে স্বর্নপদক প্রাপ্ত শিক্ষানুরাগী ও বিদ্যালয় পরিচালনা পর্ষদের সভাপতি আলহাজ্ব আবু নঈম পাটওয়ারী দুলাল। এবং স্বাগত বক্তব্য রাখেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. গোফরান হোসেন।

বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক আব্দুল কাশেম মিয়াজীর সঞ্চালনায় বিশেষ অতিথি ছিলেন, জেলা প্রশাসকের নিবার্হী মেজিস্ট্রেট আসাদুজ্জামান, চাঁদপুর প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক মির্জা জাকির, উত্তর শ্রীরামদী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি শাহ আলম মল্লিক, বিদ্যালয়ের প্রাক্তন ছাত্র ও চাঁদপুর কণ্ঠের ম্যানেজার সেলিম রেজা।

দুপুর ১টায় অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে পুরষ্কার বিতরণীতে প্রধান অতিথি ছিলেন পৌর মেয়র জিল্লুর রহমান জুয়েল।

এসময় বিশেষ অতিথি ছিলেন, পৌর প্যানেল মেয়র ফরিদা ইলিয়াস, ৭নং ওয়ার্ড কাউন্সিলর সফিকুল ইসলাম, গনি মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্বাস আলী খান, পুরান বাজার মধুসূদন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক গনেশ চন্দ্র দাস।

অনুষ্ঠান শেষে প্রধান অতিথি ও আমন্ত্রিত অতিথিগণ প্রতিযোগিতা বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন।

শেয়ার করুন: