শিক্ষক স্বল্পতা দূর করতে কাজ করা হচ্ছে : শিক্ষামন্ত্রী

নিজস্ব প্রতিবেদক:

শিক্ষামন্ত্রী দীপু মনি বলেছেন, কোথাও কোথাও শিক্ষক স্বল্পতা রয়েছে। সেই স্বল্পতা দূর করতে নানাভাবে কাজ করছি। শুধু পাহাড় নয় হাওর, চরসহ প্রায় সব এলাকায় শিক্ষক স্বল্পতা রয়েছে, এটা বাস্তবতা। আর সেই বাস্তবতাকে মেনে নিয়েই আমরা প্রযুক্তিকে ব্যবহার করে শিক্ষক-স্বল্পতা দূর করতে কাজ করছি।

বুধবার (১৩ সেপ্টেম্বর) দুপুরে চাঁদপুর বাবুরহাট মাঠে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টে পুরস্কার বিতরণ শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, বাংলাদেশ অপ্রতিরোধ্য গতিতে এগিয়ে চলছে। এটি শুধু দেশে নয়, সারাবিশ্বের সবাই জানে। অতি সম্প্রতি জি-২০ সম্মেলনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সম্মানিত হয়েছেন। বিদেশি গুরুত্বপূর্ণ অতিথিরা যেভাবে বাংলাদেশে আসছেন, সবকিছু মিলিয়ে কী মনে হয়? কোথায় কোন পত্রিকায় কে কী বললো তাতে কিছু যায় আসে না।

 

শিক্ষামন্ত্রী বলেন, বাংলাদেশ একটি স্বাধীন দেশ। এক সাগর রক্তের বিনিময়ে বাংলাদেশ যে আদর্শের ভিত্তিতে তৈরি হয়েছে সেখানে কোনো বৈষম্য, অত্যাচার, নির্যাতন, নিপীড়ন থাকবে না। একটি উন্নত ও সমৃদ্ধ বাংলাদেশ গড়ার জন্য বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার নেতৃত্বে এগিয়ে চলছে। আমাদের কাজ অব্যাহত থাকবে। সামনে নির্বাচন, আমরা নির্বাচনমুখী একটি রাজনৈতিক দল। জনগণের রায়ে বিশ্বাস করি। আমাদের সমস্ত চেষ্টা দিয়ে জনগণের সেবা করেছি। আমরা বিশ্বাস করি জনগণ আবারও আমাদের প্রতি আস্থা এবং বিশ্বাস রেখে আমাদেরকে তাদের সেবা করার সুযোগ দেবে।

তিনি আরও বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও সংশ্লিষ্ট বিভাগের মন্ত্রীদের কাছে গভীর কৃতজ্ঞতা প্রকাশ করছি। তাদের কাছ থেকে আমি অভূতপূর্ব সহযোগিতা পেয়েছি। সবচেয়ে বড় কথা মাননীয় প্রধানমন্ত্রী যা কথা দেন সেই কথা তিনি রাখেন। তিনি আজ পর্যন্ত আমাদের যা কিছু দেবেন বলেছেন তার সবকিছুই দিয়েছেন। আগামীতেও দেবেন। পথে কেউ বাধা সৃষ্টির চেষ্টা করলে সেটি টিকবে না। কারণ মানুষের শুভবুদ্ধির কাছে কখনোই অশুভ শক্তি দাঁড়াতে পারে না।

এ সময় চাঁদপুর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান নুরুল ইসলাম দেওয়ান নাজিম, চাঁদপুর পৌরসভার মেয়র জিল্লুর রহমান জুয়েল, অতিরিক্ত পুলিশ সুপার ইয়াসির আরাফাত, চাঁদপুর সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা সাখাওয়াত জামিল সৈকত, সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) হেদায়েত উল্লাহ, ভাইস চেয়ারম্যান আইয়ুব আলী ব্যাপারী, মহিলা ভাইস চেয়ারম্যান আবিদা সুলতানা, বাবুরহাট স্কুল ও কলেজের অধ্যক্ষ মোশারফ হোসেন, বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

Loading

শেয়ার করুন: