শিক্ষার্থীদের আমি চাই প্রতিটি ছেলে -মেয়ে প্রতিষ্ঠিত হোক : মেজর রফিক

বিশেষ প্রতিনিধি ॥

শাহরাস্তির চিতোষী ডিগ্রী কলেজের চারতলা ভীত বিশিষ্ট চারতলা একাডেমিক ভবনের শুভ উদ্বোধন অনুষ্ঠিত হয়েছে। ১৪ জানুয়ারি শনিবার দুপুরে চিতোষী পূর্ব ইউনিয়নের চিতোষী ডিগ্রী কলেজের আয়োজনে কলেজ মাঠে চারতালা একাডেমিক ভবন শুভ উদ্বোধন উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

কলেজ পরিচালনা পর্ষদের সভাপতি মোঃ জাহাঙ্গীর আলম তালুকদারের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী,মেজর (অবঃ) রফিকুল ইসলাম বীর উত্তম এমপি।

তিনি তাঁর বক্তব্যে বলেন, তোমাদের জন্য আমি আমার জীবন উৎসর্গ করে কাজ করতে চাই, আমি চাই প্রতিটি ছেলে মেয়ের জীবনে প্রতিষ্ঠিত হোক,তাকে যেন কারো কাছে হাত না পাততে হয়। আমার কোন সন্তান যেন ক্ষুধার্ত না থাকে,আমার কোন সন্তান যেন বিনা চিকিৎসায় কষ্ট না পায়।

তিনি আরও বলেন, এটি একটি আধুনিক শিক্ষা প্রতিষ্ঠান। এখানে ভালো মানুষ তৈরি করা হয়। তুমি যখন বিশ্ব মানবতার একটি অংশ হিসেবে নিজেকে মনে করবে, অনুভব করবে, অনুধাবণ করবে, তখনই তুমি একজন পূর্ণাঙ্গ মানুষ হবে। তখন তোমাকে দেখে তোমার বাবা-মায়ের মুখে হাসি ফোটবে। ছাত্র-ছাত্রীর প্রতি আমার আহ্বান থাকবে, রাজনীতি কর। কিন্তু রাজনীতিকদের পিছনে জীবন নষ্ট করবে না।

মেজর রফিক বলেন, তোমাদের প্রতি আহ্বান থাকবে বিশ্ব মানবতার অংশ হও , ভালো মানুষ হও। দেশকে এবং মানুষকে ভালোবাস। নিজেকে নিয়ে ব্যস্ত থেকো না, মানুষের মঙ্গলের জন্য কাজ করে যাও। বিশ্ব মানবতার জন্য কাজ করো। এসো আমরা দেশটাকে ভালোবাসি। দেশের মানুষকে ভালবেসে তাদের দুঃখ কষ্ট দূর করার চেষ্টা করি।

কলেজের অধ্যাপক মোঃ কামাল উদ্দিনের সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান নাসরিন জাহান চৌধুরী শেফালী, উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ হুমায়ন রশিদ, শাহরাস্তি পৌর মেয়র হাজী আব্দুল লতিফ, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান তোফায়েল আহমেদ ইরান, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জেড এম আনোয়ার, শাহরাস্তি থানার অফিসার ইনচার্জ (ওসি)মোহাম্মদ শহিদ হোসেন। শুভেচ্ছা বক্তব্য রাখেন কলেজের অধ্যক্ষ মোহাম্মদ আনোয়ার হোসেন ভূঁঞা।

উপস্থিত ছিলেন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার আলম বেলাল, ইউপির সাবেক চেয়ারম্যান আবু ইউসুফ পাটোয়ারী, ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মোঃ মনিরুজ্জামান আনসারী, সাধারণ সম্পাদক মোঃ নজরুল ইসলাম স্বপন, বীর মুক্তিযোদ্ধা আবুল হোসেন, আওয়ামী লীগ নেতা ও সাবেক ছাত্রনেতা এনামুল হক মনির, মোঃ শাহাদাত হোসেনসহ আওয়ামী লীগ, যুবলীগ,ছাত্রলীগ সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ, কলেজের সকল শিক্ষক, অভিভাবক, শিক্ষার্থীবৃন্দ।

শেয়ার করুন: