শীতে কাঁপছে চাঁদপুর জেলার মানুষ

নিজস্ব প্রতিবেদক:

সারাদেশের ন্যয় চাঁদপুর জেলাও শীতের তীব্রতা বেড়েছে। একই সাথে রয়েছে উত্তরাল বাতাস। দিন ও রাতের তাপমাত্রা কাছাকাছি চলে আসায় তীব্র শীতে কাঁপছে জেলার শহর ও গ্রামাঞ্চলের মানুষ। বিশেষ করে নদী উপকূলীয় এলাকার মানুষ তীব্র শীতে খুবই কষ্ট পাচ্ছেন। শীত উপেক্ষা করে অনেক জেলে নদীতে মাছ আহরণ করতে নামতে পারছে না। রাতে ও ভোরে ঢাকা-চাঁদপুর লঞ্চ চলাচল করতে গিয়ে ব্যহত হচ্ছে। তারপরে শ্রমজীবী মানুষ জীবন জীবীকার তাগিদে ঘর থেকে বের হচ্ছেন।

বৃহস্পতিবার (৫ জানুয়ারি) রাতে শহরের বিভিন্ন অলিতে গলিতে শ্রমজীবী মানুষদেরকে আগুন জ্বালিয়ে শীত নিবারণের চেষ্টা করতে দেখাগেছে।

এদিকে, শীতের তীব্রতা বেড়ে যাওয়ায় গরম কাপড়ের চাহিদা বাড়ছে। আজ সকালে জেলার ফরিদগঞ্জ সদর এলাকায় দেখাগেছে বেশ কয়েকটি শীতের পোষাকের দোকানে নারী-পুরুষের ভীড়। চাহিদামত অনেকেই পরিবারের সদস্যদের জন্য শীতের পোষাক ক্রয় করছেন।

এইদিন ভোরে শহরের টিলাবাড়ী এলাকায় জেলেদের সাথে আলাপ করলে তারা জানায়, গত কয়েকদিন শীত ও বাতাস বেড়ে যাওয়ায় অনেক জেলে নদীতে নামতে পারছেন না। বিশেষ করে যারা একটু বয়স্ক মানুষ তাদের জন্য এই শীতে নদীতে নেমে মাছ আহরণ খুবই কষ্টকরা।

আবহাওয়া অফিসের তথ্য বলছে, চাঁদপুরে আজকে সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৪ ডিগ্রি সেলসিয়াস। তবে আগামী শনিবার থেকে তাপমাত্রা কিছুটা বাড়তে পারে।

শেয়ার করুন: