সরকার সবার আগে শিক্ষার গুরুত্ব দিচ্ছে :নাজিম দেওয়ান

নিজস্ব প্রতিবেদক ॥

চাঁদপুর পৌর ১৪ নং ওয়ার্ডস্থ ঐতিহ্যবাহী বিদ্যাপীঠ বাবুরহাট উচ্চ বিদ্যালয়ে বই উৎসব উদযাপিত হয়েছে। বিদ্যালয়ের অধ্যক্ষ মোশারেফ হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চাঁদপুর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি নূরুল ইসলাম নাজিম দেওয়ান।

তিনি বলেন, এ বিদ্যালয়ের যথেষ্ট সুনাম ও ঐতিহ্য রয়েছে। এ বিদ্যালয়ের অনেক ছাত্র বর্তমানে এ বিদ্যালয়ে শিক্ষক হিসেবে কর্মরত রয়েছেন। এটি যেমন গর্বের তেমনি ঐতিহ্যের। তিনি জানান, প্রধানমন্ত্রী এদেশকে এগিয়ে নিতে কোমলমতি শিক্ষার্থীদের হাতে বছরের প্রথম দিন বই তুলে দিচ্ছেন। এটি এসরকারের একটি ধারাবাহিক সাফল্য। তিনি জানান একটি দেশকে এগিয়ে নিতে হলে ঐ জাতিকে সুশিক্ষায় শিক্ষিত করতে হলে শিক্ষার্থীদের হাতে বছরের প্রথম দিন বই তুলে দিতে হবে। এতে শিক্ষার্থীদের মাঝে যেমন আনন্দ বিরাজ করে তেমনি তারা অনুপ্রানিত হয়। তিনি আরো জানান, মাননীয় প্রধানমন্ত্রী এদেশকে প্রথমে ডিজিটাল দেশ হিসেবে ঘোষণা দিয়েছিলেন। বর্তমানে তিনি এ দেশকে স্মার্ট দেশ হিসেবে ঘোষণা দিয়েছেন। এবং সে লক্ষেই তিনি কাজ করে যাচ্ছেন।

সভাপতির বক্তব্যে বিদ্যালয়ের অধ্যক্ষ ২০২২ সালের সাফল্যগুলো তুলে ধরেন।তিনি বলেন এ বিদ্যালয়ে এসএসসিতে ৩৮ টি এ প্লাস পেয়েছে ও ৯৮ ভাগ পাশ, এ বিদ্যালয়ের শিক্ষার্থী নটরডেম কলেজে চান্স পেয়েছে, দেশ সেরা শ্রেষ্ঠ বিতার্কিকও এ বিদ্যালয়ের শিক্ষার্থী, শ্রেষ্ঠ শিক্ষার্থী। এছাড়াও এ বিদ্যালয়ের শিক্ষার্থীরা জাতীয়ভাবে বিজ্ঞান মেলায় অংশ গ্রহন করবে।
বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক মাসুদুর রহমান মাসুদের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ছিলেন ১৪নং ওয়ার্ড পৌর কাউন্সিলর খাইরুল ইসলাম নয়ন মিজি, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি শহিদ উল্লাহ খান, সহ-প্রচার সম্পাদক মনির হোসেন গাজী, অভিভাবক ও আওয়ামী লীগ নেতা গোলাম সরোয়ার রিপন।

এ সময় উপস্থিত ছিলেন বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক গোপাল চন্দ্র পাল, সিনিয়র শিক্ষক হযরত আলী খান, মাহাবুবুর রহমান জুয়েল, ১৪নং ওয়ার্ড যুবলীগের সভাপতি শেখ মোস্তফা, সাধারন সম্পাদক মোঃ আমিন খান। অনুষ্ঠানের প্রারম্ভে পবিত্র কোরআন থেকে তেলােয়াত করেন১০ শ্রেনির শিক্ষার্থী জাহিদ হাসান ও গীতা পাঠ এসএসসি পরীক্ষার্থী মেঘশ্রী সরকার। বিদ্যালয়ের শিক্ষক ছবি রানী তালুকদারের নেতৃত্বে দলীয় জাতীয় সংগীত পাঠ করেন বিদ্যালয়ের শিক্ষার্থীরা।

শেয়ার করুন: