ফরিদগঞ্জ পৌরসভায় নিয়োগ পরীক্ষা স্থগিত

নিজস্ব প্রতিবেদক ॥

মন্ত্রণালয়ের অনুমোদন ছাড়াই চাঁদপুরের ফরিদগঞ্জ পৌরসভায় মোট ৭টি পদে চাকুরীর জন্য আবেদন করা প্রার্থীদের পরীক্ষা স্থগিত ঘোষণা করা হয়েছে। গত শনিবারের পরীক্ষা স্থগীত করার নোটিশ দেখে হতাশ হয়েছে চাকুরী প্রার্থীরা। অনিবার্য:বশত কারণ দেখিয়ে পরীক্ষা স্থগিত করার পক্ষে বিপক্ষে নানা আলোচনা ও সমালোচনার ঝড় উঠেছে এলাকায়।

এদিকে মোটা অংকের টাকার বিনিময়ে পছন্দের অদক্ষ লোক নিয়োগের জন্য পরীক্ষার নামে পাতানো পরীক্ষা নেয়ার গুঞ্জন রয়েছে এলাকায়। তবে পৌরসভায় লোক নিয়োগের জন্য স্থানীয় সরকার মন্ত্রনালয়ের অনুমোদন দেখাতে না পারায় জেলা প্রশাসকের হস্তক্ষেপে ওই পরীক্ষা পৌরকর্তৃপক্ষ স্থগিত করতে বাধ্য হয়েছেন বলে নিশ্চিত হওয়া গেছে।

ফরিদগঞ্জ পৌরসভায় শুন্য পদে কর আদায় কারী ২ জন,অফিস সহকারী কাম কম্পিউটার অপারেটর ২ জন, অফিস সহায়ক ১ জন, বিদ্যুৎ মিস্ত্রি ১জন, ও টিকাদানকারী ১ জন মোট এই ৭ টি পদে লোক নিয়োগের জন্য গত বছরের ৩ আগষ্ট ২০২২ তারিখে একটি জাতীয় দৈনিক পত্রিকায় নিয়োগ বিঙ্গপ্তি দিয়েছিল পৌর কর্তৃপক্ষ।

খোঁজ নিয়ে জানা গেছে, ফরিদগঞ্জ পৌরসভায় ৭টি পদে লোক নিতে জাতীয় পত্রিকায় লোক নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশের পর চাকুরী প্রার্থীরা আবেদন দেয়। যাছাই বাছাইয়ের পর চুড়ান্ত প্রার্থীদের মধ্যে থেকে পছন্দের প্রার্থীকে চাকুরী দেয়ার প্রতিশ্রুতি দিয়ে একটি অসাধু চক্র কঠোর গোপনীয়তার মাধ্যমে মোটা অংকের টাকা হাতিয়ে নেয়ার গুরুতর অভিযোগ উঠেছে। চাকুরী দেয়ার নামে মোটা অংকের টাকা আদায়ের বিষয়টি সর্বমহলে এখন অপেন সিক্রেট হয়ে আছে। শুধু তাই নয়, সংশ্লিষ্ট মন্ত্রনালয়ের অনুমোদন ছাড়াই একতরফা ভাবে পাতানো পরীক্ষার মাধ্যমেও চাকুরীর দেয়ার পায়তারা চলছিল। ৭ টি পদে মোট কতজন চুড়ান্ত প্রার্থী তা কেউই বলতে চাচ্ছে না।
এদিকে ফরিদগঞ্জ পৌরসভায় ৭ টি পদে লোক নিয়োগের বিষয়ে মন্ত্রনালয়ের অনুমোদন ব্যতিত উক্ত নিয়োগ পরীক্ষা স্থগিত করার জন্য চাঁদপুরের জেলা প্রশাসকের নির্দেশনা পেয়ে পৌরকর্তৃপক্ষ ৪ ফেব্রুয়ারী শনিবারের পরীক্ষা স্থগিত করতে বাধ্য হয়েছেন।

এ নিয়ে ফরিদগঞ্জ পৌরসভার মেয়র, উপজেলা আওয়ামী লীগের সভাপতি যুদ্ধাহত মুক্তিযোদ্ধা আবুল খায়ের পাটওয়ারী ১ ফেব্রুয়ারী সই স্বাক্ষর দিয়ে একটি নোটিশ জারি করেন। এই নোটিশে তিনি উল্লেখ করেন যে, ৪ ফেব্রুয়ারী অনুষ্ঠিত ফরিদগঞ্জ পৌরসভা কর্মচারী নিয়োগ নির্বাচনী পরীক্ষা অনিবার্য কারণ বশত: স্থগিত করা হয়েছে। স্থগিতকৃত পরীক্ষার তারিখ নির্ধারিত হলে নোটিশের মাধ্যমে জানানো হবে বলে মেয়র জানিয়েছেন। তবে সুনির্দিষ্ট কি কারণে পরীক্ষা স্থগিত করা হয়েছে সেটি উল্লেখ করা হয়নি।

Loading

শেয়ার করুন: