শেখ হাসিনার স্মার্ট বাংলাদেশ গড়ার ক্ষেত্রে ভূমিকা রাখবো : বিভাগীয় কমিশনার

নিজস্ব প্রতিবেদক:

চট্টগ্রামের বিভাগীয় কমিশনার ড. মোঃ আমিনুর রহমান এনডিসি বলেছেন, আমাদের মুক্তিযুদ্ধকে ৩টি বিষয় উজ্জীবিত করেছিল। জাতীয় সংগীত ও ৭ মার্চের ভাষণ এবং জয় বাংলা স্লোগান। যা ১৯৭১ সালে বাঙালি জাতিকেই যে অনুপ্রাণিত করেছিল তা নয়, বরং এই তিনটি বিষয় যুগে যুগে সব অবহেলিত, বঞ্চিত ও স্বাধীনতাকামী জাতি-গোষ্ঠীকে অনুপ্রেরণা জোগাতে থাকবে। তিনি বলেন, এই স্বাধীন দেশকে আমরা গড়ে তুলবো। শেখ হাসিনার স্মার্ট বাংলাদেশ গড়ার ক্ষেত্রে ভূমিকা রাখবো।

৮ জুন বৃহস্পতিবার বিকেলে চাঁদপুর সদর উপজেলা পরিষদ হলরুমে জেলা প্রশাসন আয়োজিত ‘প্রধানমন্ত্রীর উপহার’ চাঁদপুর সদর উপজেলার ক্ষুদ্র নৃ-তাত্ত্বিক গোষ্ঠীর শিক্ষার্থীদের মাঝে বাইসাইকেল, বিভিন্ন স্কুলের শিক্ষার্থীদের মাঝে ট্যাব এবং শারীরিক প্রতিবন্ধীদের মাঝে হুইল চেয়ার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, বাল্যবিবাহ ও মাদক থেকে দূরে থাকতে হবে। রীতিমত বই পড়বে। অসৎ সঙ্গ ত্যাগ করবে। মানুষের মতো মানুষ হতে হবে। জেলা প্রশাসক কামরুল হাসানের সভাপ্রধানে ও সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সানজিদা শাহনাজের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন চাঁদপুর সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব মোঃ নূরুল ইসলাম নাজিম দেওয়ান।

এ সময় অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) বশির আহমেদ, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট এবিএম মোসা, সদর উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান আইয়ুব আলী বেপারী ও সদর মডেল থানা অফিসার ইনচার্জ মুহাম্মদ আব্দুর রশিদ উপস্থিত ছিলেন। শিক্ষার্থীদের মধ্যে তাদের অনুভূতি প্রকাশ করে বক্তব্য রাখেন টিনা ত্রিপুরা ও সাইফুল ইসলাম।

উপস্থিত ছিলেন চাঁদপুর জেলা আইনজীবী সমিতি সাবেক সভাপতি, চাঁদপুর কণ্ঠ সম্পাদক আলহাজ্ব অ্যাডঃ ইকবাল-বিন-বাশার, ত্রিপুরা জাতি সমাজ উন্নয়ন সংস্থার সভাপতি কর্ণরাজ ত্রিপুরা, প্রতিবন্ধী বিষয়ক কর্মকর্তা সুমন নন্দী, পরিসংখ্যান কর্মকর্তা বিপ্লব চক্রবর্তীসহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, শিক্ষক-শিক্ষার্থী অভিভাবকগণ।

আলোচনা শেষে চাঁদপুর সদর উপজেলার ক্ষুদ্র নৃ-তাত্ত্বিক গোষ্ঠীর ২০ জন শিক্ষার্থীদের মাঝে বাইসাইকেল, ৪টি মাদ্রাসা ও ৪টি মাধ্যমিক স্কুলের ৪৮ জন শিক্ষার্থীদের মাঝে ট্যাব এবং শারীরিক প্রতিবন্ধী ৪৭ জনের মাঝে হুইল চেয়ার ও ট্রাইসাইকেল বিতরণ করা হয়।

প্রধান অতিথি চট্টগ্রাম বিভাগীয় কমিশনার ড. মোঃ আমিনুর রহমান, এনডিসি বিতরণ কার্যক্রম উদ্বোধন করেন।

এর আগে দুই দিনের সফরে চট্টগ্রাম বিভাগীয় কমিশনার ড. মোঃ আমিনুর রহমান, এনডিসি চাঁদপুর আগমন করেন। তাকে ফুলেল শুভেচ্ছায় স্বাগত জানানো হয়। চাঁদপুরে এটাই তাঁর প্রথম সফর।

প্রথম দিনের কর্মসূচি হিসেবে তিনি চাঁদপুর-শরীয়তপুর হরিনা ফেরিঘাট এলাকা পরিদর্শন করেন। এর আগে তিনি সদর উপজেলা গাছতলা ব্রিজ এলাকায় প্রধানমন্ত্রীর উন্নয়ন প্রকল্পের জায়গা ঘুরে দেখেন। এছাড়া চাঁদপুর সদর উপজেলা প্রশাসনিক দপ্তরে কর্মকর্তাদের সাথে মতবিনিময় সভায় মিলিত হন। সফরসঙ্গী হিসেবে তাঁর সহধর্মিণী নাসরিন বেগমও এসেছেন।

Loading

শেয়ার করুন: