স্বাধীন বাংলাদেশ বীর মুক্তিযোদ্ধাদের অবদান : ডিসি

নিজস্ব প্রতিনিধি:

চাঁদপুরের জেলা প্রশাসক  কামরুল হাসান বলেছেন, বাঙ্গালি জাতিরা কখনও স্বাধীন ছিল না। তাদেরকে বৃটিশ ও মোগলসহ বিভিন্ন গোষ্ঠিরা শাসন করেছে। জাতির পিতার নেতৃত্বে বাংলাদেশ স্বাধীন হয়েছে। তার নেতৃত্বেই আমরা স্বাধীনতা অর্জন করেছি। স্বাধীন বাংলাদেশ বীর মুক্তিযোদ্ধাদের অবদান। জাতির এই শ্রেষ্ঠ সন্তানদের ধৈর্য, সাহস ও ত্যাগের কারনেই আমরা এই স্বাধীন দেশ পেয়েছি।

মঙ্গলবার (২৬ মার্চ) চাঁদপুর জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে বীর মুক্তিযোদ্ধা ও শহীদ পরিবারের সদস্যদের সংবর্ধনা ও আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সভার আলোচ্য বিষয় ছিল-‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ঐতিহাসিক নেতৃত্ব এবং দেশের উন্নয়ন’।

তিনি বলেন, চাঁদপুর জেলায় কোন শূণ্য পদ আমি রাখবো না। আমি দায়িত্ব নেয়ার পর ১০৬ জনকে চাকরী দিয়েছি। সারা দেশে সরকারি চাকরী পদ রয়েছে ২২ লাখ। প্রতি বছর চাকরীর বাজারে আসে ২৪ লাখ। প্রতি বছর চাকুরীতে যোগদান করে সর্বোচ্চ ১০ থেকে ২০ হাজার। আর বাকিরা ঝড়ে যায়।

অভিভাবকদের উদ্দেশ্যে ডিসি বলেন, আমাদের সন্তানদের কারিগরি শিক্ষায়ও শিক্ষিত করতে হবে। আমাদের দক্ষ জনগোষ্ঠি গড়ে তুলতে হবে।
সভায় বিশেষ অতিথির বক্তব্য দেন পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ সাইফুল ইসলাম, জেলা আওয়ামী লীগ সভাপতি নাছির উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আবু নঈম পাটওয়ারী দুলাল, জেলা মুক্তিযোদ্ধা সংসদ ইউনিটের নির্বাচিত কমান্ডার যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা এম এ ওয়াদুদ।

সভাপতিত্ব করেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) ইমরান শাহরীয়ার। অনুষ্ঠানে ২২০ জন বীর মুক্তিযোদ্ধা ও শহীদ পরিবারের সদস্যকে সংবর্ধনা প্রদান করা হয়।

চাঁদপুর জেলা প্রশাসন আয়োজিত এই সভায় সরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, রাজনৈতিক নেতা, জনপ্রতিনিধি, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

এর আগে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে চাঁদপুর জেলা প্রশাসনের নির্ধারিত কর্মসূচি পালিত হয়।

Loading

শেয়ার করুন: