হাজীগঞ্জে কালবৈশাখীর ছোবল

নিজস্ব প্রতিবেদক ॥

চাঁদপুরের হাজীগঞ্জ পৌরসভার রান্ধুনীমুড়া, আড়াখাল ও বড়কুল পূর্ব ইউনিয়নের রায়চোঁ গ্রামে আকস্মিক ঝড়ে মসজিদসহ একাধিক বসতঘর বিধ্বস্ত হয়েছে । সোমবার (২৭ মার্চ) বিকেল ৩টার দিকে হঠাৎ এই ঝড়ে বেশ কয়েকটি বসতঘর ও মসজিদ লণ্ডভণ্ড হয়েছে।

ওই সময় শতাধিক গাছপালা সড়কে ও বিভিন্ন স্থানে ভেঙে পড়ে। এছাড়া যানবাহন চলাচল ও বৈদ্যুতিক সংযোগসহ ব্যাপক ক্ষয়ক্ষতি হয়।

ক্ষতিগ্রস্ত হওয়া মসজিদগুলো হলো- রান্ধুনীমুড়ার মমতাজ উদ্দিন হাজী বাড়ির জামে মসজিদ, লাল মিয়া জামে মসজিদ ও বড় বাড়ির মঠ মসজিদ।

এছাড়া উপজেলার রায়চোঁ, রান্ধুনীমুড়া ও আড়াখাল গ্রামের ধীরেন্দ্র সাহা বাড়ির জয়দেব, কে আর সাহা, দুলা মিয়া বেপারী বাড়ির মোস্তফা মিয়া ও আলী আকবর, বঞ্জের বাড়ির সোহেল, জমিরা বাড়ির শুকুর আলী, রান্ধুনীমুড়া গ্রামের সুমন ও দাইমুদ্দিনসহ অন্য বাসিন্দাদের প্রায় ২০টি বসতঘর ক্ষতিগ্রস্ত হয়।

পৌর কাউন্সিলর শাহ আলম ও রায়চোঁ গ্রামের ইউপি সদস্য আবদুর রশিদ বলেন, মাত্র ৫ মিনিটের ঝড়ে গাছপালা ভেঙে পড়ে প্রায় ২০টি বসতঘর তছনছ হয়ে গেছে। তবে ওই সময় কোনো হতাহতের ঘটনা ঘটেনি।

হাজীগঞ্জ ফায়ার সার্ভিসের কর্মকর্তা সাজেদুল কবির জোয়ার্দার বলেন, ক্ষতিগ্রস্ত এলাকায় ভেঙে পড়া গাছপালা সরিয়ে দেওয়া হয়েছে। এখন আর কোনো ধরনের প্রতিবন্ধকতা নেই।

Loading

শেয়ার করুন: