হাজীগঞ্জে ২ দোকানে মিলল ১০০ কেজি পচা মাংস

 

নিজস্ব প্রতিবেদক ॥

হাজীগঞ্জ বাজারের পৌর হকার্স মার্কেটের দুটি মাংসের দোকান থেকে প্রায় ১০০ কেজি পচা গরুর মাংস জব্দ করেছে নিরাপদ খাদ্য অধিদপ্তর। বুধবার (৭ জুন) দুপুরের দিকে এ অভিযান পরিচালনা করেন হাজীগঞ্জ উপজেলা নিরাপদ খাদ্য পরিদর্শক শামসুল আলম রমিজ।

অভিযানে পৌর হকার্স মার্কেটের হাজী আবু তাহেরের মাংসের দোকানের ফ্রিজ খুললে দেখা যায়, পচা ও দুর্গন্ধযুক্ত গরুর মাংস। গত একমাস ধরে ফ্রিজে থাকা পচা এই গরুর মাংসে পোকা-মাকড়ের আনাগোনাও দেখা গেছে।
দোকানে এসব গরুর পচা মাংস রাখার দায়ে হাজী আবু তাহেরের গোশতের দোকানের মালিক হাজী আবু তাহের ও আরেক দোকানের মালিক মো. হারুনের নামে খাদ্য আইনে নিয়মিত মামলা দায়ের করা হয়েছে। তারা উভয়ই হাজীগঞ্জ পৌরসভার রান্ধুনীমুড়া গ্রামের বাসিন্দা।

দোকান মালিক হাজী আবু তাহের জানান, ফ্রিজে সংরক্ষণ করা মাংসগুলো গত একমাস আগের। মাংসগুলো ফ্রিজে রাখার পর তিনি অসুস্থতাজনিত কারণে দোকানে আসেননি, সেজন্য এগুলো বিক্রি করা সম্ভব হয়নি। যে কারণে মাংসগুলো পচে গেছে।

জব্দ গরুর পচা মাংসগুলো নিরাপদ খাদ্য পরিদর্শক শামসুল আলম রমিজের উপস্থিতিতে ফ্রিজ থেকে বের করে ব্লিচিং পাউডার দিয়ে ডাকাতিয়া নদীর পাড়ে মাটিচাপা দেওয়া হয়েছে।

উপজেলা নিরাপদ খাদ্য পরিদর্শক শামসুল আলম রমিজ জানান, গোপন তথ্যের ভিত্তিতে অভিযান চালিয়ে ওই দুই দোকানের ফ্রিজে গরুর পচা মাংসগুলো পাওয়া গেছে। এ ঘটনায় ওই দুই দোকান মালিকের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। বাজারে থাকা অন্য মাংস ব্যবসায়ীদেরও এ সময় সতর্ক করা হয়েছে।

Loading

শেয়ার করুন: