১১ ফেব্রুয়ারী চৌধুরীঘাট ব্যবসায়ী সমিতির ভোট

মাসুদ রানা।।

চাঁদপুর শহরের ঐতিহ্যবাহী চৌধুরী ঘাট ব্যবসায়ী সমিতির নির্বাচন ২০২৩-২০২৫ আগামী ১১ ফেব্রুয়ারী অনুষ্ঠিত হতে যাচ্ছে। ১ ফেব্রুয়ারী বুধবার সকাল ১০ টা থেকে দুপুর ২ টা পর্যন্ত প্রার্থীদের মাঝে প্রতিক বরাদ্দ দেয়া হয়।

প্রার্থীদের মধ্যে প্রতিক বরাদ্দের পূর্বে বক্তব্য রাখেন অ্যাডঃ শাহ মোঃ আঃ কুদ্দুছ, নির্বাচন কমিশনার মঞ্জুরুল ইসলাম মঞ্জু মাঝি, আলহাজ্ব কাজী হুমায়ুন কবির, চাঁদপুর পৌরসভার কাউন্সিলর ও নির্বাচন কমিশনার সোহেল রানা। এসময় নির্বাচন কমিশনাররা ভোটার ও সদস্যদের নির্বাচন আচরণবিধিসহ বিভিন্ন দিক নির্দেশনা প্রদান করেন।

সকাল ১০ টা থেকে নির্বাচন কমিশনের প্রধান নির্বাচন কমিশনার অ্যাডঃ শাহ মোঃ আঃ কুদ্দুছের কাছ থেকে ১৩ টি পদের বিপরীতে ২২ জন প্রার্থী তাদের প্রতিক সংগ্রহ করেন। প্রতিক সংগ্রহকালে নির্বাচন কমিশনার মঞ্জুরুল ইসলাম মঞ্জু মাঝি, আলহাজ্ব কাজী হুমায়ুন কবির, চাঁদপুর পৌরসভার কাউন্সিলর ও নির্বাচন কমিশনার সোহেল রানা উপস্থিত ছিলেন।

প্রার্থীরা কে কোন প্রতিক পেলেনঃ সভাপতি পদে মোঃ জাকির লস্কর (আম), মোঃ আলী শিকদার ( আনারস), মোঃ ইউনুছ খান ( মোমবাতি), সিনিয়র সহ-সভাপতি পদে মোঃ মাসুদ রানা (ছাতা), সহ-সভাপতি পদে নজরুল ইসলাম (মোবাইল) ও উওম ঘোষ (কলার ছড়া), সাধারণ সম্পাদক পদে হারুন হাওলাদার (প্রজাপতি) ও কবির হোসেন খান ( গোলাপফুল), সিনিয়র যুগ্ম সম্পাদক পদে মোঃ মিজানুর রহমান ( চশমা), মোঃ নুর মোহাম্মদ কাজী (দোয়াত কলম), যুগ্ম সাধারণ সম্পাদক পদে মোঃ নাছির উদ্দীন ( ক্রিকেট ব্যাট) ও মোঃ মমিন মিয়া ( ফুটবল), সাংগঠনিক সম্পাদক পদে মোঃ আলমগীর খান (হারিকেন) ও সাইফুল ইসলাম রতন (চেয়ার), কোষাধ্যক্ষ পদে মোঃ মানিক হোসেন ঢালী (উড়োজাহাজ), দপ্তর সম্পাদক পদে মোঃ ফারুক হোসেন (ব্ল্যাক বোর্ড), প্রচার সম্পাদক পদে মোঃ ফরিদ গাজী (বাই সাইকেল), কার্যনির্বাহী সদস্য পদে মোঃ বিল্লাল মিজি (টিয়া পাখি), মোঃ সোহাগ বেপারী (দেয়ালঘড়ি), আরিফুর রহমান (সিলিং ফ্যান) ও আবুল বাশার গাজী( তালা) প্রতিক পেয়েছেন।

১৩ টি পদের বিপরীতে ২২ জন প্রার্থী নির্বাচন কমিশনের কাছ থেকে তাদের প্রতিক সংগ্রহ করেন। তবে ১৩ টি পদের মধ্যে ৪ টি পদে একাধিক প্রার্থী না থাকায় সিনিয়র সহ-সভাপতি পদে মোঃ মাসুদ রানা, কোষাধ্যক্ষ মানিক ঢালী, দপ্তর সম্পাদক মোঃ ফারুক ভূঁইয়া, প্রচার সম্পাদক মোঃ গাজী বিনা প্রতিদন্দ্বীতায় নির্বাচিত হওয়ার পথে।

উল্লেখ্য, নির্বাচনে মোট ভোটার ১৭৩ জন। নির্বাচন কমিশনের ঘোষিত তফসিল অনুযায়ী ১১ ফেব্রুয়ারী সকাল ১০ টা থেকে বিকেল ৩ টা পর্যন্ত চাঁদপুর পৌর পাঠাগারে অথবা সমিতির নিজস্ব কার্যালয়ে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে বলে জানান নির্বাচন কমিশন।

Loading

শেয়ার করুন: