অণুজীববিজ্ঞানী ড. সমীর সাহার মা আর নেই

প্রেস বিজ্ঞপ্তি ॥

পৃথিবীর অন্যতম শ্রেষ্ঠ অণুজীব বিজ্ঞানী, চাঁদপুরের সন্তান ড. সমীর কুমার সাহার মা দুলালী প্রভা সাহা আর নেই। গত ৫ সেপ্টেম্বর সোমবার সকাল সাড়ে ছয়টায় তিনি ঢাকায় মৃত্যুবরণ করেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৮৪ বছর। তিনি দু ছেলে, দু মেয়ে, পুত্রবধূ, নাতি-নাতনি, স্বজন ও অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। ঢাকাস্থ শ্রী শ্রী বরদেশ্বরী মহাশ্মশানে তাঁর শেষকৃত্য অনুষ্ঠিত হয়।

দুলালী প্রভা সাহার জন্ম ১৯৩৭ সালের ৫ ফেব্রুয়ারি। তিনি চাঁদপুরের স্বনামধন্য ব্যবসায়ী ও সমাজসেবক চন্দ্রকান্ত সাহার সহধর্মিণী। তাঁর সন্তান তৃপ্তি সাহা দীর্ঘদিন চাঁদপুর সরকারি কলেজের গ্রন্থাগারিক এবং বর্তমানে মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা অধিদপ্তরে লাইব্রেরি উন্নয়ন কর্মকর্তা পদে কর্মরত আছেন।

দুলালী প্রভা সাহা ১৯৪৭ সাল থেকে দীর্ঘ ৪০ বছর চাঁদপুরে বসবাস করেছেন। পরবর্তীতে তিনি ঢাকা চলে যান। তিনি অসাম্প্রদায়িক, নিরহঙ্কারী ও সজ্জন মানুষ হিসেবে সকলের কাছে পরিচিত ছিলেন।

প্রয়াতের পারিবারিক সূত্রে জানা যায়, অমায়িক এ মানুষটি সারাজীবন অসাম্প্রদায়িকতার চর্চা করে গেছেন। ধনী-গরিব ভেদাভেদ করতেন না। সবার সঙ্গে হাসিমুখে কথা বলতেন। তাঁরা তাঁর মায়ের বিদেহী আত্মার শান্তি কামনার জন্যে সকলের কাছে অনুরোধ জানান।

Recommended For You

About the Author: News Room

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Daily Meghna Barta - দৈনিক মেঘনা বার্তা- চাঁদপুর We would like to show you notifications for the latest news and updates.
Dismiss
Allow Notifications