অতিরিক্ত সচিব পদে পদোন্নতি পেলেন চাঁদপুরের সাবেক জেলা প্রশাসক আব্দুস সবুর মন্ডল

মেঘনা বার্তা ডেস্ক:

চাঁদপুরের সাবেক সফল জেলা প্রশাসক, জাতীয় জনপ্রশাসন পদকপ্রাপ্ত জনবান্ধব কর্মকর্তা মোঃ আব্দুস সবুর মন্ডল( ৬১০৬) অতিরিক্ত সচিব পদে পদোন্নতি পেয়েছেন । গত ৭ সেপ্টেম্বর জনপ্রশাসন মন্ত্রণালয় মো:আব্দুস সবুর মন্ডলকে যুগ্মসচিব থেকে অতিরিক্ত সচিব পদে পদোন্নতির আদেশ জারি করেন । জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে মো:আব্দুস সবুর মন্ডলসহ মোট ৮৯ জন যুগ্ম সচিবকে অতিরিক্ত সচিব পদে পদোন্নতির আদেশ জারি করা হয়েছে ।

জানা গেছে, মো:আব্দুস সবুর মন্ডল বর্তমানে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক হিসেবে পদায়ন রয়েছেন এবং সংশ্লিষ্ট অধিদপ্তরের মহাপরিচালকের চলতি দায়িত্ব পালন করছেন ।

এ ব্যাপারে পদোন্নতিপ্রাপ্ত অতিরিক্ত সচিব মো:আব্দুস সবুর মন্ডল বলেন,অতিরিক্ত সচিব পদে পদোন্নতি পাওয়ায় প্রথমেই মহান রাব্বুল আলামিনের কাছে শুকরিয়া আদায় করছি । সেই সাথে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা জানাচ্ছি ।

তিনি বলেন,আগামী সপ্তাহেই আশা করছি আমাকে মাদকদ্রব্য অধিদপ্তরের মহাপরিচালকের পুর্র্ন দায়িত্ব প্রদান করবে সরকার ।যদিও এখন আমি উক্ত অধিদপ্তরের চলতি দায়িত্ব পালন করছি ।

তিনি এক প্রশ্নের জবাবে বলেন,আমি চাঁদপুরবাসীর প্রতি সবসময়ই কৃতজ্ঞ । চাঁদপুর জেলা প্রশাসক থাকাকালীন জাতীয় জনপ্রশাসন পদকপ্রাপ্ত হই। সর্বোপরি তিনি সবার দোয়া ও সহযোগিতা কামনা করেন ।

জানা গেছে, চাঁদপুর জেলা প্রশাসক থাকাকালীন ২০১৭ সালের ২৩ জুলাই প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিকট থেকে আনুষ্ঠানিকভাবে জাতীয় পর্যায়ে জনপ্রশাসন পদক এবং ২০১৯ সালের ২৩ জুলাই জেলা পর্যায়ে জনপ্রশাসন পদক গ্রহন করেন ।

ডিজিটাল মাধ্যমে জনসেবা দেয়ার জন্য ২০১৬ সালে দেশসেরা জেলা প্রশাসকের পুরস্কার লাভ। জানা গেছে, জাতীয় জনপ্রশাসন পদকপ্রাপ্তির পুরো অর্থ তিনি ও তার টীম চাঁদপুরের মেধাবী মেডিকেল ও ইউনিভাসিটির শিক্ষার্থীদের জন্য প্রদান করে যান । তিনি চাঁদপুরের জেলা প্রশাসক থাকাকালীন ইলিশের বাড়ী চাঁদপুর এবং ব্র্যান্ডিং জেলা চাঁদপুরের উন্নয়ন ও সম্ভাবনা নিয়ে ব্যাপক কাজ করেছেন এবং দেশ ও বিদেশে ব্র্যান্ডিং জেলা চাঁদপুরের অবস্থান তুলে ধরতে সক্ষম হন ।

তিনি ১৩ তম বিসিএস (প্রশাসন) । মো:আব্দুস সবুর মন্ডলের গ্রামের বাড়ী গাইবান্ধা জেলায় । তার স্ত্রী আখতারী জামান ঢাকা ইডেন ইউনিভার্সিটির সহকারী অধ্যাপিকা হিসেবে সুনামের সাথে দায়িত্ব পালন করছেন ।তার এক ছেলে ও দু’মেয়ে রয়েছে । এর মধ্যে এক মেয়ে আমেরিকাতে পড়াশুনা করছে ।

অভিনন্দন

চাঁদপুরের সাবেক সফল জেলা প্রশাসক, জাতীয় জনপ্রশাসন পদকপ্রাপ্ত জনবান্ধব কর্মকর্তা মো:আব্দুস সবুর মন্ডল অতিরিক্ত সচিব পদে পদোন্নতি পাওয়ায় দৈনিক মেঘনা বার্তা পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক এবং চাঁদপুর প্রেসক্লাবের সিনিয়র সহ-সভাপতি গিয়াসউদ্দিন মিলনসহ পত্রিকার পরিবারের পক্ষ শুভেচ্ছা ও অভিনন্দন জানানো হয় ।সেই সাথে তার নতুন পদের জন্য সাফলতা ও শুভ কামনা জানানো হয়েছে ।

Recommended For You

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *