অপশক্তিকে প্রতিহত করতে যুবলীগের প্রতিটা নেতাকর্মীকে ঐক্যবদ্ধ থাকতে হবে: শিক্ষামন্ত্রী

নিজস্ব প্রতিবেদক :

বাংলাদেশ আওয়ামী যুবলীগের ৪৯তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে চাঁদপুর সদর উপজেলা ও পৌর যুবলীগের যৌথ আয়োজনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (২৬ নভেম্বর) সকাল ১০টায় চাঁদপুর জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে এই আলোচনা সভার আয়োজন করা হয়।

সভায় ভার্চুয়ালি যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এমপি।

তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধুর নেতৃত্বে আমরা একটি স্বাধীন মানচিত্র পেয়েছি। আজ বঙ্গবন্ধুর কন্যা জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। আমরা যে শুধুমাত্র সামনের দিকে এগিয়ে যাচ্ছি তাই নয়, উন্নয়নের সাথে সাথে স্বাধীনতাবিরোধী অপশক্তি, অপরাজনীতির সাথে যুদ্ধ করতে হচ্ছে। আমরা অতীতের যে জঞ্জাল পরিস্কার করতে পারিনি, সেই জঞ্জাল পরিস্কার করতে হচ্ছে।

তিনি বলেন, স্বাধীনতাবিরোধী বিএনপি জামায়াত আজও অপরাজনীতি চালিয়ে যাচ্ছে। তারা স্বাধীনতার ইতিহাসকে বিকৃত করার অপেচেষ্টা করেছিল। সেটিতেও তারা করতে ব্যার্থ হয়েছে। এই অপশক্তির কারণে আমাদের উন্নয়নের অগ্রযাত্রা বাঁধাগ্রস্ত হচ্ছে। তাই অপশক্তিকে প্রতিহত করতে যুবলীগের প্রতিটা নেতাকর্মীকে ঐক্যবদ্ধ থাকতে হবে।

শিক্ষামন্ত্রী বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নির্দেশে শেখ ফজলুল হক মনির নেতৃত্বে যুবলীগ প্রতিষ্ঠা করা হয়। যুবলীগ সবসময় মানুষের অধিকার আদায়ে নেতৃত্ব দিয়েছে। যুবলীগ প্রতিষ্ঠার পর থেকে যারাই সংগঠনটির নেতৃত্ব দিয়েছে তারা প্রত্যেকেই অত্যন্ত যোগ্যতা এবং মেধাসম্পন্ন ছিলেন। বর্তমানে যারা নেতৃত্ব দিচ্ছেন তারাও অত্যন্ত মেধাবী এবং পরিচ্ছন্ন রাজনীতিক নেতা। শেখ ফজলুল হক মনি সাহেবের সুযোগ্য পুত্র এবং চাঁদপুরের গর্ব নিখিল সাহেবের নেতৃত্বে যুবলীগ ঐক্যবদ্ধভাবে এগিয়ে চলছে।

চাঁদপুর পৌর যুবলীগের আহ্বায়ক আব্দুল মালেক শেখের সভাপতিত্বে ও সদর উপজেলা যুবলীগের আহ্বায়ক অ্যাড. হুমায়ুন কবীর সুমনের পরিচালনায়, আলোচনা সভায় বক্তব্য রাখেন, চাঁদপুর জেলা আওয়ামী লীগের সহ সভাপতি আলহাজ্ব মোঃ ইউসুফ গাজী, সাংগঠনিক সম্পাদক আলহাজ্ব তাফাজ্জল হোসেন এসডু পাটোয়ারী, অ্যাড. মজিবুর রহমান ভূঁইয়া, চাঁদপুর সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি নুরুল ইসলাম নাজিম দেওয়ান, সাধারণ সম্পাদক আলী আরশাদ মিয়াজী, পৌর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি রাধা গোবিন্দ, জেলা যুবলীগের যুগ্ম-আহ্বায়ক মাহফুজুর রহমান টুটুল, যুগ্ম-আহ্বায়ক ও পৌরসভার প্যানেল মেয়র মোহাম্মদ আলী মাঝি।

শেয়ার করুন: