অল্প এবং সল্প শিক্ষিত যুবকদের প্রশিক্ষণের মাধ্যমে কর্মদক্ষতা সৃষ্টি করতে হবে : ড. তৌফিক-ই-ইলাহী চৌধুরী

নিজস্ব প্রতিবেদক:

মুজিববর্ষ (২০২০-২০২১) উপলক্ষে বিদুৎ বিভাগের আয়োজনে বৈদ্যুতিক কর্মপেশায় দক্ষ জনশক্তি সৃষ্টির লক্ষ্যে প্রশিক্ষণ কর্মসূচির উদ্বোধন করা হয়েছে। বৃহস্পতিবার ৫ সেপ্টেম্বর দুপুর ১২ টায় জেলা প্রশাসকের কার্যালয়ে ভিডিও কনফারেন্সের প্রধান অতিথি হিসাবে প্রশিক্ষন কর্মসূচির উদ্বোধন করেন প্রধানমন্ত্রীর বিদ্যুৎ,জ্বালানি ও খনিজ সম্পদ বিষয়ক উপদেষ্টা ড. তৌফিক-ই-ইলাহী চৌধুরী।

এ সময় তিনি বলেন অল্প এবং সল্প শিক্ষিত যুবকদের প্রশিক্ষণের মাধ্যমে কর্মদক্ষতা সৃষ্টি করতে হবে। এ সৃষ্টির মাধ্যমেই তারা দেশ বিদেশে কর্ম করবে। সঠিক ভাবে প্রশিক্ষণ নিতে পারলে দেশ থেকে বেকারত্ব দূর হবে। দেশের মাথা পিছু আয় বাড়বে। নিজের আত্ম কর্মসংস্থানের জন্য এ প্রশিক্ষণের বিকল্প নেই।

তিনি আরো বলেন, আমরা এই প্রশিক্ষণের মাধ্যমে বিশ্বমানের জনশক্তি সৃষ্টি করতে পারবো।বঙ্গবন্ধুর সোনার বাংলা ও ডিজিটাল বাংলাদেশ বির্নিমানের লক্ষ্যেই সরকার বিভিন্ন ভাবে দক্ষ জনগোষ্ঠী তৈরি করতে মেঘা প্রকল্প হাতে নিয়েছে।

বিদ্যুৎ বিভাগের সিনিয়র সচিব ড. আহমদ কায়কাউসের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মোঃ নসরুল হামিদ এমপি, প্রধানমন্ত্রীর এসডিজি বিষয়ক মুখ্য সমন্বয়ক মোঃ আবুল কালাম আজাদ প্রমুখ।

চাঁদপুর জেলা প্রশাসকের কার্যালয়ে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মোঃ মাজেদুর রহমান খান, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আবু নঈম পাটওয়ারী দুলাল, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ শওকত ওসমান,অতিরিক্ত পুলিশ সুপার আফজাল হোসেন, স্বাধীনতা পদকপ্রাপ্ত নারী মুক্তিযোদ্ধা সৈয়দা বদরুন্নাহার, চাঁদপুর পল্লী বিদুৎ সমিতি ২ এর জিম মোহাম্মদ আবু তাহের,পিডিবির নির্বাহী প্রকৌশলী এস এম ইকবাল হোসেন, চাঁদপুর পল্লী বিদুৎ সমিতি ২ সভাপতি মোঃ আলী আজম রেজা, মতলব উত্তর জোনাল অফিসের ডিজিএম মোঃ নুরুল আলম ভুঁইয়া, ফরিদগঞ্জের ডিজি, মোখলেছুর রহমান, চাঁদপুর পল্লী বিদুৎ ২ ডিজিএম (কারিগরি) কমলেশ চন্দ্র বর্মণ, এজিএম অর্থ এম এস সিয়াম সিরাজী, সহকারী প্রকৌশলী মোঃ সুফি সাদেক,এজিএম প্রশাসন মোঃ মেহদী হাসান, চাঁদপুর পল্লীবিদ্যুৎ সমিতি-২ এনফোর্সমেন্ট কো অডিনেটর আবুল কালাম আজাদ, সেলিম আল দীনসহ প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্ম কর্তাবৃন্দ ।

Recommended For You

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *