অসহায় মানুষের পাশে দাঁড়াতে কাউন্সিলরদের প্রতি মেয়রের নির্দেশ

নিজস্ব প্রতিবেদক॥

করোনার সংক্রমণ ঠেকাতে চলমান সরকারি বিধিনিষেধ তথা কঠোর লকডাউন বাস্তবায়নে চাঁদপুর পৌরসভার মেয়র জিল্লুর রহমান জুয়েল তাঁর পরিষদকে নিয়ে বিশেষ সভা করেছেন। গতকাল রোববার দুপুরে পৌরসভার সভা কক্ষে এই সভা অনুষ্ঠিত হয়। সভায় পৌরসভার সকল কাউন্সিলরসহ পৌর কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

মেয়র জিল্লুর রহমান জুয়েল এ সময় কাউন্সিলরসহ পৌর কর্মকর্তাদের উদ্দেশ্যে বলেন, প্রায় দেড় বছরের মতো চলমান এই মহামারী জাতির পিতা বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা যেভাবে মোকাবেলা করে আসছেন, তা আল্লাহর অশেষ রহমত ছাড়া সম্ভব নয়। এই দীর্ঘ সময়ের কোনো কোনো সময় মানুষ টানা বেশ কয়েকদিন কর্মহীন হয়ে পড়েছেন। কিন্তু একজন মানুষও এ পর্যন্ত না খেয়ে মরে নাই। ‘প্রধানমন্ত্রীর উপহার’ নামে ত্রাণসামগ্রী মধ্যবিত্ত পরিবারের মানুষগুলোর বাড়ি বাড়ি পৌঁছে যাচ্ছে। এছাড়া হতদরিদ্র মানুষগুলোকে নানাভাবে সহায়তা দেয়া হচ্ছে। তিনি সকলের উদ্দেশ্যে বলেন, এমন দুর্যোগকালীন সময় শুধু সরকারি সহায়তার দিকে তাকিয়ে থাকলে হবে না। আমাদের সকলের সামর্থ্য অনুযায়ী এগিয়ে আসতে হবে। অসহায় হতদরিদ্র মানুষের পাশে দাঁড়াতে হবে। তিনি পৌরসভার পনরটি ওয়ার্ডে কাউন্সিলরদের এই করোনা মহামারীতে মানবিক ও সামাজিক দায়িত্ব পালনের আহ্বান জানান। একইসাথে কঠোর লকডাউন তথা সরকারি বিধিনিষেধ বাস্তবায়নে প্রত্যেক কাউন্সিলরকে ভূমিকা ও তদারকি করার আহ্বান জানান।

সভায় মেয়র জিল্লুর রহমান জুয়েল ছাড়াও প্যানেল মেয়র মোহাম্মদ আলী মাঝি, ফরিদা ইলিয়াস ও হেলাল হোসাইনসহ সকল কাউন্সিলর উপস্থিত ছিলেন। এই সভা শেষ করেই বেশ কয়েকজন কাউন্সিলরকে নিজ নিজ এলাকায় গিয়ে মাস্ক বিতরণসহ অন্যান্য সেবামূলক কাজ করতে দেখা যায়।

উল্লেখ্য, করোনায় অতি উচ্চ ঝুঁকি চিহ্নিত জেলা চাঁদপুর। চাঁদপুরে সংক্রমণের হার এখনো সারাদেশের চেয়ে অনেক বেশি। গত ১ জুলাই থেকে শুরু হওয়া কঠোর লকডাউন চাঁদপুরে সর্বাত্মকভাবে চলছে। এই লকডাউনে নি¤œবিত্ত, মধ্যবিত্ত ও হতদরিদ্র মানুষগুলোর পাশে দাঁড়াতে এবং লকডাউন বাস্তবায়নে প্রশাসনকে সহযোগিতা করতে মেয়র জিল্লুর রহমান জুয়েল তাঁর পরিষদকে নিয়ে জরুরিভাবে এই বিশেষ সভা করেন।

Recommended For You

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *