অসুস্থ বিনোদন থেকে মুখ ফিরিয়ে নিতে হবে : জেলা প্রশাসক

নিজস্ব প্রতিবেদক:

সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় কর্তৃক চাঁদপুর জেলার ১০ মাধ্যমিক বিদ্যালয়ে সংস্কৃতি চর্চায় নিয়োজিত ২০ জন প্রশিক্ষক ও তবলচিগণের মাঝে সম্মানীর ১ লাখ ৭৫ হাজার টাকার চেক বিতরণ করা হয়েছে। মঙ্গলবার (১২ অক্টোবর) দুপুরে চাঁদপুর জেলা প্রশাসক সম্মেলন কক্ষে এ চেক বিতরণ করা হয়।

সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ বলেন, প্রধানমন্ত্রী করোনার এ দুর্যোগে কর্মহীন অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছেন। বিভিন্নভাবে তাদের সহযোগিতা করছেন। সরকার সকল শ্রেণি-পেশার মানুষের পাশে আছেন। এটি বুঝাতেই এ উদ্যোগ নেয়া হয়েছে। সকল ধর্মের মানুষের উৎসবেও সরকার সহায়তা করেন। তারা যাতে ভালোভাবে জীবনযাপন করতে পারে, শান্তিপূর্ণভাবে উৎসবগুলো পালন করতে পারে।

জেলা প্রশাসক বলেন, জেলা প্রশাসন যে দায়িত্বগুলো পালন করি আমরা চাই মানুষ এ তথ্যগুলো জানুক। বর্তমানে বেদে সম্প্রদায়কে কর্মশালার মাধ্যমে স্বাবলম্বীর কাজ চলছে। অভয়াশ্রমে জেলেদের বিকল্প কর্মসংস্থানের চিন্তা করা হচ্ছে। তাদেরকে টেকনিক্যাল জাল বুনার কর্মশালা করা হচ্ছে। ট্রেনিং শেষে তাদের সহজশর্তে লোন দেয়া হবে। সরকার একটি আমব্রেলা করেছে। সমাজিক নিরাপত্তা বেষ্টনি করা হয়েছে। যাতে এই বেষ্টনির মধ্যে থেকে সবাই নিরাপদ জীবন-যাপন করছে। প্রধানমন্ত্রী সকল শ্রেণী-পেশার মানুষের কথা ভাবেন।

তিনি উপস্থিত সাংস্কৃতিক কর্মীদের উদ্দেশ্যে বলেন, আজকে আপনারা যারা মাননীয় প্রাধানমন্ত্রীর উপহার পেয়েছেন, আপনাদের মাধ্যমে সবাই সুস্থ ধারার বিনোদন প্রত্যাশা করি। অসুস্থ বিনোদন থেকে মুখ ফিরিয়ে নিতে হবে। তারা দক্ষ নাগরিক হয়ে গড়ে উঠতে হবে।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ইমতিয়াজ হোসেন। উপস্থিত ছিলেন চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি ইকবাল হোসেন পাটোয়ারী,জেলা প্রশাসনের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট এএইচএম ফখরুল হোসাইন প্রমুখ।

চেক বিতরণ অনুষ্ঠানে ১০ জনকে ১০ হাজার করে এবং ১০ জনকে সাড়ে ৭ হাজার টাকা করে সর্বমোট ২০ জনকে ১ লাখ ৭৫ হাজার টাকা সম্মানী প্রদান করা হয়।

Recommended For You

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *