আইইবি ও ম্যাক্স গ্রুপের উদ্যোগে চাঁদপুরে ৬০টি অক্সিজেন সিলিন্ডার প্রদান

নিজস্ব প্রতিবেদক॥

ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন বাংলাদেশ (আইইবি) ও ম্যাক্স গ্রুপের যৌথ উদ্যোগে চাঁদপুরে করোনা রোগিদের জন্যে ৬০টি অক্সিজেন সিলিন্ডার ও উন্নত মাস্ক প্রদান করা হয়েছে। আইইবি -এর সহ-সভাপতি এবং পাওয়ার সেলের ডিজি মোহাম্মদ হোসাইনের সার্বিক সহযোগিতায় এই অক্সিজেন সহায়তা প্রদান করা হয়।

১ আগস্ট রোববার দুপুরে চাঁদপুরের জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিসের হাতে চাঁদপুর সদর উপজেলার জন্যে ২৫টি অক্সিজেন সিলিন্ডার হস্তান্তর করা হয়। বাকি ৩৫টি অক্সিজেন সিলিন্ডারের মধ্যে শাহরাস্তির উপজেলার জন্য ১০টি, হাজীগঞ্জ উপজেলার ১০টি এবং কচুয়া উপজেলার জন্যে ১৫টি প্রদান করা হয়।

জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ বলেন, বর্তমানে চাঁদপুরে করোনা পরিস্থিতি ভালো না। আমরা যদি সচেতন না হই, তবে এটি আরও ভয়াবহ রূপ ধারণ করবে। বর্তমানে করোনা রোগি বেড়ে যাওয়ায় অক্সিজেনের সংকট চলছে। এ থেকে উত্তোরণের ইতিমধ্যে সরকারের পাশাপাশি বেসরকারি বিভিন্ন সংগঠন এবং ব্যক্তি পর্যায়েও অনেকে সহযোগিতার হাত বাড়ীয়ে দিয়েছে। আজকে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন বাংলাদেশ এর পক্ষ থেকে চাঁদপুরবাসীর জন্যে ৬০টি অক্সিজেন সিলিন্ডার প্রদান করা হয়েছে। এটি নিঃসন্দেহে একটি মহতি এবং ভালো কাজ। এর মাধ্যমে চাঁদপুরবাসী কিছুটা হলেও উপকৃত হবে। আমি এজন্য সংগঠনটির সকলকে আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করছি।

তিনি বর্তমান এই দুর্যোগে থেকে উত্তোরণে সরকারের পাশাপাশি বেসরকারি প্রতিষ্ঠানে এবং ব্যক্তি পর্যায়ে ধর্নাঢ্য ব্যক্তিদের এগিয়ে আসার আহবান জানিয়ে বলেনে, চাঁদপুরের অনেক ধর্নাঢ্য ব্যক্তি রয়েছেন। আমি অনুরোধ করবো, এই দুর্যোগে আপনারা মানুষের পাশে দাঁড়ান। আমরা সকলে যদি মানবিক দিক বিবেচনা করে যার যার অবস্থান থেকে সম্মিলিতভাবে এগিয়ে আসি, তাহলে এই সংকট থেকে সহজে উত্তোরণ করা সম্ভব।

অক্সিজেন সিলিন্ডার প্রদান অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, সিভিল সার্জন ডাক্তার মোঃ সাখাওয়াত উল্লাহ, ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন বাংলাদেশ চাঁদপুর জেলা শাখার সাধারণ সম্পাদক ও চাঁদপুর এলজিইডির নির্বাহী প্রকৌশলী ইউনুছ হোসেন বিশ্বাসসহ জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেটগণ।
এই কার্যক্রমে আরো সহযোগিতা করেন ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন বাংলাদেশ এর সাধারণ সম্পাদক শাহাদাত হোসেন শিবলু।

Recommended For You

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *