আইপি টিভি হিসেবে অনুমোদন পেলো ভয়েস টেলিভিশন

স্টাফ রিপোর্টার ॥

‘আমরা আগামীর’ শ্লোগান ধারণ করে পথচলা তরুণ প্রজন্মের ডিজিটাল সংবাদ মাধ্যম ভয়েস টেলিভিশন-এর অনুমোদন দিয়েছে সরকার। জাতীয় সম্প্রচার নীতিমালা ২০১৪, জাতীয় অনলাইন গণমাধ্যম নীতিমালা ২০১৭ আলোকে ৭ নভেম্বর রোববার এক প্রজ্ঞাপনে আইপি টিভি হিসেবে অনুমোদন দেয় তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়। প্রথম ধাপে ভয়েস টেলিভিশনসহ ১৪টি আইপি টেলিভিশনকে নিবন্ধনের জন্য অনুমোদন দিয়েছে মন্ত্রণালয়। দেশের খ্যাতনামা প্রযোজনা প্রতিষ্ঠান শাপলা মিডিয়ার সহযোগী প্রতিষ্ঠান হিসেবে ২০২০ সালে কার্যক্রম শুরু হয় নতুন ধারার গণমাধ্যম ভয়েস টেলিভিশনের।

ভয়েস টেলিভিশনের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছেন বিশিষ্ট সমাজসেবক, ব্যবসায়ী, চলচ্চিত্র পরিচালক, প্রযোজক, চাঁদপুর সদর উপজেলার ১০নং লক্ষ্মীপুর মডেল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি মোঃ সেলিম খান।

ভয়েস টেলিভিশনকে আইপি টেলিভিশন হিসেবে অনুমোদন দেয়ার প্রধানমন্ত্রী শেখ হাসিনা, তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাসান মাহমুদ এবং প্রতিমন্ত্রী ড. মুরাদ হাসান, তথ্য ও সম্প্রচার সচিবসহ সংশ্লিষ্ট সকলের কাছে কৃতজ্ঞতা প্রকাশ করেছেন চেয়ারম্যান মোঃ সেলিম খান।

প্রথম ধাপে ১৪টি আইপি টেলিভিশনকে সরকার কর্তৃক প্রবর্তিত আইন বা বিধি-বিধান অনুসরণপূর্বক নিবন্ধনের জন্যে কমিশন কর্তৃক নির্ধারিত হারে নিবন্ধন ফি, বার্ষিক নবায়ন ফি জমা দিতে হবে বলে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় থেকে জানানো হয়। ডিজিটাল কন্টেন্ট ইন্টারনেট প্রটোকল নেটওয়ার্ক ব্যবহার করে সম্প্রচার করার প্রক্রিয়া হলো ইন্টারনেট প্রটোকল টেলিভিশন (আইপিটিভি)।

Recommended For You

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *