আওয়ামী লীগ প্রতিষ্ঠার পর থেকে গণমানুষের জন্য কাজ করছে: শিক্ষামন্ত্রী

বাংলাদেশ আওয়ামী লীগের ৭৩ তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে চাঁদপুর পৌর আওয়ামী লীগের আয়োজনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। ২৩ জুন বৃহস্পতিবার সন্ধ্যায় চাঁদপুর শহরের কদমতলা এলাকার শিক্ষা মন্ত্রী ডাঃ দীপু মনি এমপি র বাসভবনের হলরুমে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়। পৌর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি রাধা গোবিন্দ গোপের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম বাবুলের পরিচালনায়

ভাচ্যুয়ালে প্রধান অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারন সম্পাদক ও শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি এমপি।

তিনি বলেন, আজকে আওয়ামীলীগের প্রতিষ্ঠা বার্ষিকীতে চাঁদপুরের সকল পর্যায়ের আওয়ামী লীগের নেতা কর্মীদের ধন্যবাদ জানাই। শ্রদ্ধাভরে স্মরন করছি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানসহ সকল শহীদদেরকে। তিনি আরো বলেন ১৯৪৯ সাল থেকে যারা আওয়ামী লীগের নেতৃত্ব দিয়েছেন সেই সব নেতা দেরকে ও স্মরন করছি। তিনি বলেন আওয়ামী লীগ দেশের মানুষের কথা বলছে। শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে এই রাজনৈতিক দলটি প্রতিষ্ঠার পর থেকে গণমানুষের জন্য কাজ করছে। বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা শিক্ষা, স্বাস্থ্য খাতে নিরলসভাবে কাজ করে যাচ্ছে।

তিনি আরো বলেন, দেশের মানুষ এখন আর না খেয়ে থাকতে হয় না, খালি গায়ে থাকতে হয়না। তারা পায়ে জুতা পরে, গায়ে জামা পড়ে। আওয়ামী লীগ দেশবাসীর জন্য কাজ করে যাচ্ছে। আমাদের সকলকে ঐক্যবদ্ধ ভাবে থাকতে হবে। আমরা বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনার নেতৃত্বে দেশকে এগিয়ে নিয়ে যাব। সকল ষড়যন্ত্রকারীদের বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে। আমাদের দেশের উন্নয়নের অগ্রগতি এগিয়ে যাচ্ছে। আগামী ২৫ আমাদের স্বপ্নের পদ্মা সেতুর উদ্বোধন হবে। আমরা সকলে ঐক্যবদ্ধ ভাবে সে অনুষ্ঠানে অংশগ্রহণ করব।

অন্যান্য বক্তারা বলেন, জাতীর পিতা বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের জম্ম না হলে এ দেশ স্বাধীন হতো না। ১৯৪৯ সালে ২৩ জুন আওয়ামীলীগের প্রতিষ্ঠা হয় মানিক মিয়া এভিনিউ থেকে। আগামী ২৫ জুন আমরা আরো একটি স্বাধীনতা অর্জন করতে যাচ্ছি পদ্মা সেতু উদ্ধোধনের মাধ্যমে। বঙ্গবন্ধ আওয়ামী লীগ প্রতিষ্ঠা করেছে এ দেশের জনগনের অধিকার আদায়ের জন্য। আজ আওয়ামী লীগের ৭৩ তম প্রতিষ্ঠা বার্ষিকী। আজকে আওয়ামী লীগের ৭৩ বছর। ৭৩ বছরে আওয়ামী লীগ কি করেছে তা আপনারা জানেন। এরপদ্মা সেতু নিয়ে অনেক ষড়যন্ত্র হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সিলেটের বান ভাসি মানুষের পাশে এসে দাড়িয়েছেন। কিন্তু এক শ্রেণীর মানুষ রাত জেগে টিভিতে টক শো করে পদ্মা সেতু নিয়ে নানা মন্হত্য করে। আজকে বিশ্ব বাসী দেখছে পদ্মা সেতু জ্বল জ্বল করছে।মানুষের আখান্কাকে পূরন করতে বঙ্গবন্ধু আওয়ামী লীগ প্রতিষ্ঠা করেন। এ জম্মদিনে আমরা স্মরন করিরজাতীর পিতা বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমান কে, মাওলানা আব্দুল হামিদ খান ভাসানিকে।

বিশেষ অতিথির বক্তব্যে জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক তাফাজ্জল হোসেন পাটোয়ারী এসডু, আওয়ামীলীগের মানব বিষয়ক সম্পাদক ও পৌর মেয়র অ্যাডঃ জিল্লুর রহমান জুয়েল, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক অ্যাডঃ মজিবুর রহমান ভূইয়া, জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক অ্যাডঃ রনজিত রায় চৌধুরী, উপহেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক আলী আরশাদ মিয়াজি, জেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক মাহফুজুর রহমান টুটুল,প্যানেল মেয়র মোহাম্মদ আলী মাঝি, জেলা মহিলা আওয়ামী লীগের আহ্বায়িকা অধ্যাপিকা মাসুদা নুর খান, পৌর আওয়ামী লীগের সদস্য অ্যাডঃ সাইফুদ্দীন বাবু, পৌর যুবলীগের আহ্বায়ক মালেক শেখ, পৌর ছাত্র লীগ সাধারন সম্পাদক রবিন পাটোয়ারী প্রমুখ।

Recommended For You

Leave a Reply

Your email address will not be published.