আগামী নির্বাচনে নৌকায় ভোট দিলে আপনাদের স্বপ্ন পূরণ করব : শিক্ষামন্ত্রী

মাহমুদুল মতিন ॥

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, আপনারা আমাকে ভোট দিয়ে নির্বাচিত করেছেন বলেই উন্নয়ন করতে পেরেছি। সুযোগ না দিলে আমরা উন্নয়ন করতে পারতাম না। ভোটটা অনেক দামি জিনিস। চেষ্টা করি, আপনাদের বিশ্বাস ও আস্থা রাখতে। আপনাদের দোয়া ও সহযোগিতা নিয়ে কাজ করার চেষ্টা করছি। আপনারা সুযোগ দিলে আগামী দিনেও আপনাদের পাশে থাকব। আগামী নির্বাচনে নৌকায় ভোট দিলে আপনাদের স্বপ্ন ও চাওয়া-পাওয়া পূরণ করব।

রোববার (১১ সেপ্টেম্বর) দুপুরে চাঁদপুরের হাইমচর উপজেলা প্রশাসন আয়োজিত নদী ভাঙনে ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে চেক বিতরণ ও মাছের পোনা অবমুক্তকরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

শিক্ষামন্ত্রী বলেন, শেখ হাসিনা সরকার দায়িত্ব নেওয়ার পর দেশের উন্নয়ন হয়। তিনি প্রধানমন্ত্রী হওয়ার পর দেশ এগিয়ে যাচ্ছে। তিনি দেশের মানুষের উন্নয়নের কথা ভাবেন এবং সেই অনুযায়ী ব্যবস্থা নেন। তার সময়ে দেশের অর্থনীতি অনেক এগিয়েছে।

দীপু মনি বলেন, বিএনপির আমলের শেষ সময়ে সারাদেশের জন্য বরাদ্দ ছিল ৬০ হাজার কোটি টাকা। আর আওয়ামী লীগ সরকার ক্ষমতা এসে এখন শুধুমাত্র শিক্ষাখাতে বরাদ্দ দেয় তার প্রায় দেড় গুণ বেশি। আজকে একেবারে প্রত্যন্ত অঞ্চলের মানুষও খেয়ে পড়ে চলতে পারে। একজন দিনমজুর যে পরিমাণ রোজগার করেন, তা দিয়ে তিনি ভালো আছেন।

তিনি আরও বলেন, নেতা যদি সৎ না হন তাহলে দেশের উন্নয়ন এগিয়ে যায় না। নেতা সৎ বলেই আমাদের দেশ এগিয়ে যাচ্ছে। অন্য সময়ে যারা দেশ পরিচালার দায়িত্বে ছিলেন, তারা সততার সঙ্গে দেশ পরিচালনা করেননি। তারা এতিমের অর্থও আত্মসাৎ করেছেন।
দীপু মনি বলেন, মেঘনার ভাঙনে হাইমচরের চেহারা ভালো ছিল না। বাঁধ দেওয়ার কারণে এখন উপজেলার চেহারা পুরোপুরি পাল্টে গেছে। আর এটা সম্ভব হয়েছে জাতির জনকের সুযোগ্য কন্যা শেখ হাসিনা প্রধানমন্ত্রী থাকার কারণে।

হাইমচর উপজেলা নির্বাহী কর্মকর্তা চাই থোয়াইহল চৌধুরীর সভাপতিত্বে ও উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মাহবুব রশিদের পরিচালনায় অনুষ্ঠানে আরও বক্তব্য দেন হাইমচর উপজেলা পরিষদ চেয়ারম্যান নুর হোসেন পাটওয়ারী, হাইমচর উপজেলা আওয়ামী লীগ ভারপ্রাপ্ত সভাপতি মোঃ হুমায়ুন কবির প্রধানীয়া উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান মোঃ জাহাঙ্গীর হোসেন বেপারী, চরভৈরবী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আহম্মদ আলী মাষ্টার, উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসার মোঃ মাসুদুর রহমান।

এ সময় উপস্থিত ছিলেন মৎস্য অধিদপ্তরের ডিডি আঃ ছাত্তার, জেলা মৎস্য অফিসার মোঃ মেহেদী হাসান, চাঁদপুর সহকারী পুলিশ সুপার ( সার্কেল) মোঃ আসিফ, ফরিদগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান এডঃ জাহিদুল ইসলাম রোমান, চাঁদপুর পৌরসভার প্যানেল মেয়র ও জেলা যুবলীগের যুগ্ম আহবায়ক মোহাম্মদ আলী মাঝি,হাইমচর উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মোঃ হুমায়ুন পাটওয়ারী, উত্তর আলগী ইউনিয়নের চেয়ারম্যান আতিকুর রহমান পাটোয়ারী, গাজীপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান হাবিবুর রহমান গাজী, জুলহাস সরকার, সউদ আল নাসের, কেন্দ্রীয় ছাত্রলীগের উপ-শিক্ষা ও পাঠ্যচক্র সম্পাদক আনোয়ার হোসেন জীবনসহ বিভিন্নদপ্তরে অফিসাবৃন্দ ।

অনুষ্ঠানে চার ইউনিয়নের নদী ভাঙ্গনে ক্ষতিগ্রস্ত ৫২৫টি পরিবারের মাঝে ১২হাজার ৩শত ৮০টাকা হারে বিতরণ করা হয়। এর মধ্যে ১নং গাজীপুর ইউনিয়ন ৩৩জন উপকারভূগীর মাঝে ৪লক্ষ ৮৫হাজার ৪০টাকা,৪নং নীলকমল ইউনিয়নে ১৯৩ জনের উপকারভূগীর মাঝে ২৩লক্ষ ৭৯ হাজার ৩ শত ৪০ টাকা,৫নং হাইমচরে ৯৭জন উপকারভূগীর মাঝে ১২ লক্ষ টাকা এবং ৬নং চরভৈরবী ইউনিয়নের ২০২ জন উপকারভূগীর মাঝে ২৫লক্ষ ১২হাজার ৬০টাকা সর্বমোট ৫২৫ জন উপকারভূগীর মাঝে ৬৫লক্ষ টাকার ইউনিয়নের চেক বিতরণ করেন প্রধান অতিথি শিক্ষামন্ত্রী ডা.দীপু মনি এমপি।

শেয়ার করুন: