আগামী বছর ৬ষ্ঠ থেকে ৮ম শ্রেণীতে কারিগরি শিক্ষা চালু হবে : শিক্ষামন্ত্রী

হাসান আল মামুন ॥

শিক্ষামন্ত্রী ডা: দীপু মনি এমপি বলেছেন, আগামী বছর থেকে ৬ষ্ঠ শ্রেনী থেকে ৮ম শ্রেণীতে কারিগরি শিক্ষা ব্যবস্থা চালু হবে, তোমাদেরকে ক্লাসের পড়া ক্লাসেই শিখতে হবে, শিখতে হবে সুন্দর সমাজ ব্যবস্থা, দেশপ্রেম শিখতে হবে, দেশের আইনি বিষয় শিখতে হবে, নতুন কারি কলামে সোনার বাংলায় কিভাবে সোনার মানুষ হবো তা শিখতে হবে।

তিনি শনিবার (২৫ জুন) বিকালে বাবুরহাট উচ্চ বিদ্যালয় ও কলেজ মাঠে চাঁদপুর সদর উপজেলা টুর্নামেন্ট কমিটির আয়োজনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা শেখ ফজিলাতুননেছা মুজিব গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

তিনি আরো বলেন, আমরা বিজয়ী জাতির বিজয়ী শন্তান, আজ আমাদের স্বপ্নের পদ্মা সেতু উদ্বোধন করেছি, স্বাধীনতার পর আমাদের আরো একটি বিজয় অর্জন করলাম।ধন্যবাদ প্রধানমন্ত্রী সেখ হাসিনা ধন্যবাদ প্রধানমন্ত্রী সেখ হাসিনা ভালোবাসি আপনাকে স্লোগানে মুখরিত হয়ে হয়ে উঠে বাবুরহাট উচ্চবিদ্যালয়ে ও কলেজ ক্যাম্পাস। বঙ্গবন্ধু আমদের জাতির পিতা বঙ্গবন্ধু কে জানতে হবে, বুঝতে হবে, বঙ্গবন্ধুর মত দেশপ্রেম দেশ ও মানুষের প্রতি ভালোবাসা থাকতে হবে।
মন্ত্রী বলেন, বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব সবসময় বঙ্গবন্ধুর পাশে ছিলেন, তিনি যখন কারাগারে ছিলেন,বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব পরিবারের সকলকে আগলে রেখেছিলেন, বঙ্গবন্ধুর পাশে তিনি থেকে সাহস যোগেয়েছেন পরিবরের সবাইকে সহযোগিতা করেছেন।
উপজেলা পর্যায়ে অনুষ্ঠিত ফাইনাল খেলায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্টে মধ্য ইচলী সরকারি প্রাথমিক বিদ্যালয় কে-৪-২ গোলে পরাজিত করে সোবহানপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় চ্যাম্পিয়ন হয় এবং বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুনর্নামেন্টে আমানউল্লাহপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কে-৩-২ গোলে পরাজিত করে ২নং বালক সরকারি প্রাথমিক বিদ্যালয় চ্যাম্পিয়ন হয়। খেলা শেষে অনুষ্ঠানে শিক্ষামন্ত্রী আলহাজ্ব ডাঃ দীপু মনি এমপি বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন।
উপজেলা নির্বাহীকর্মকর্তা ফাহমিদা হকের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, চাঁদপুর পুলিশ সুপার মিলন মাহমুদ পিপিএম বার, চাঁদপুর পৌরসভার মেয়র এডভোকেট জিল্লুর রহমান জুয়েল, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব নুরুল ইসলাম নাজিম দেওয়ান, উপজেলা ভাইস চেয়ারম্যান আইয়ুব আলী বেপারি, বাবুরহাট উচ্চবিদ্যালয় ও কলেজের অধ্যাক্ষ মোশারফ হোসেন, উপজেলা ভারপ্রাপ্ত শিক্ষা অফিসার মোঃ আঃ হাই প্রমুখ ।

উল্লেখ্য, চাঁদপুর সদর উপজেলার ১৪টি প্রাথমিক বিদ্যালয় এ টুর্নামেন্টে অংশগ্রহণ করেন।

শেয়ার করুন: