আজ চাঁদপুর রোটারী ক্লাবের চার্টার ডে

স্টাফ রিপোর্টার :

আজ ১২ এপ্রিল চাঁদপুর রোটারী ক্লাবের চার্টার ডে। ১৯৭৪ সালের ১২ এপ্রিল রোটারী ইন্টারন্যাশনাল থেকে চাঁদপুর রোটারী ক্লাব সনদপ্রাপ্ত হয়। এ উপলক্ষে আজ মঙ্গলবার বিকেল সাড়ে ৪টায় আয়োজন করা হয়েছে- দোয়া ও ইফতার মাহফিল, দরিদ্র অসুস্থদের মাঝে অর্থ সহায়তা, ৩টি মাদ্রাসার অসহায় ও এতিমদের মাঝে ঈদ সামগ্রী বিতরণ এবং নৈশভোজ। এছাড়া ক্লাবের সব সদস্যদের জন্য রয়েছে আকর্ষণীয় উপহার সামগ্রী।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন রোটারী ইন্টারন্যাশনাল ডিস্ট্রিক্ট-৩২৮২, বাংলাদেশের ডিস্ট্রিক্ট গভর্নর রোটারিয়ান আবু ফয়েজ খান চৌধুরী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন ক্লাবের প্রাক্তন সভাপতি ও চাঁদপুর চেম্বার অব ইন্ডাস্ট্রিজের সভাপতি রোটারিয়ান জাহাঙ্গির আখন্দ সেলিম। অতিথি হিসেবে রোটারী ইন্টারন্যাশনাল ডিস্ট্রিক্ট-৩২৮২, বাংলাদেশের প্রাক্তন ডিস্ট্রিক্ট গভর্নর প্রফেসর ড. মোহাম্মদ তৈয়ব চৌধুরী এমপিএইচএফ, বি, পিএইচএসসহ ডিস্ট্রিক্ট কর্মকর্তারা উপস্থিত থাকবেন।

অনুষ্ঠান উদযাপন কমিটির চেয়ারম্যান রোটারিয়ান পিপি তমাল কুমার ঘোষ ও ক্লাব প্রেসিডেন্ট রোটারিয়ান শাহেদুল হক মোর্শেদ ক্লাব সদস্যসহ আমন্ত্রিতদের যথাসময়ে উপস্থিত থাকার অনুরোধ জানিয়েছেন।

উল্লেখ্য, ১৯৭০ সালের ২০ নভেম্বর চাঁদপুর রোটারী ক্লাব প্রতিষ্ঠা করা হয়। চাঁদপুর রোটারী ক্লাবের প্রতিষ্ঠার মাধ্যমে চাঁদপুর শহর তথা এ অঞ্চলে রোটারীর পথচলা শুরু হয়েছিলো। ক্লাবের চার্টার প্রেসিডেন্ট মরহুম রোটারিয়ান ডা. নূরুর রহমানের অনুপ্রেরণায় চাঁদপুর রোটারী অঙ্গনে প্রবেশ করে। ১৯৭০ সালে ক্লাবের প্রতিষ্ঠা হলেও ক’মাস পরই মহান মুক্তিযুদ্ধ এবং দেশ স্বাধীনের পর নানা কারণে ক্লাবের আন্তর্জাতিক স্বীকৃতি পেতে কিছুটা দেরি হয়। পরবর্তীতে ১৯৭৪ সালের ১২ এপ্রিল রোটারী ইন্টারন্যাশনাল থেকে চাঁদপুর রোটারী ক্লাব চার্টার লাভ করে।

শেয়ার করুন: