আজ ১ জেলাব্যাপী শুরু হচ্ছে সঙ্গীত ও নৃত্য প্রতিযোগিতা

আজ ১ জানুয়ারি শুক্রবার সকাল ১০টা থেকে কচুয়া উপজেলার অংশগ্রহণের মধ্যদিয়ে চাঁদপুর জেলা শিল্পকলা একাডেমি মঞ্চে শুরু হচ্ছে ভয়েস টেলিভিশন ও সিনেবাজ অ্যাপস্-এর উদ্যোগে চাঁদপুরের সকল উপজেলা ও জেলা পর্যায়ে সঙ্গীত ও নৃত্য প্রতিযোগিতা। চাঁদপুরের ৮টি উপজেলা পর্বের পর চাঁদপুর জেলা পর্যায়ে চূড়ান্ত প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। এ প্রতিযোগিতার নামকরণ করা হয়েছে ‘স্বপ্নচূড়া’।

আজ ১ জানুয়ারি শুক্রবার উদ্বোধনী দিনে কচুয়া উপজেলা, ২ জানুয়ারি শনিবার শাহরাস্তি উপজেলা, ৩ জানুয়ারি রোববার হাজীগঞ্জ উপজেলা, ৪ জানুয়ারি সোমবার ফরিদগঞ্জ উপজেলা,৫ জানুয়ারি মঙ্গলবার মতলব উত্তর উপজেলা,৬ জানুয়ারি বুধবার মতলব দক্ষিণ উপজেলা,৭ জানুয়ারি বৃহস্পতিবার হাইমচর উপজেলা, ৯ জানুয়ারি শনিবার চাঁদপুর সদর উপজেলা ও পৌরসভা।

এরপর ২য় পর্বে শুরু হবে প্রতিটি উপজেলা থেকে ১ম ও ২য় স্থান অধিকারীদের অংশগ্রহণে চাঁদপুর জেলা পর্যায়ের প্রতিযোগিতা। যা অনুষ্ঠিত হবে ১১ ও ১২ জানুয়ারি (সোমবার ও মঙ্গলবার)। ১৩ জানুয়ারি বুধবার অনুষ্ঠিত হবে ৩য় পর্বের চূড়ান্ত প্রতিযোগিতা। চাঁদপুর জেলা পর্যায়ের বাছাইকৃত (১ম ও ২য় স্থান অধিকারী) সেরা ৪ জন কণ্ঠশিল্পী ও ৪ জন নৃত্যশিল্পী চট্টগ্রাম বিভাগে অংশগ্রহণের সুযোগ পাবে।

চাঁদপুর জেলা থেকে এ প্রতিযোগিতা শুরু হচ্ছে। সঙ্গীত ও নৃত্য বিভাগে ৮ম থেকে দ্বাদশ শ্রেণি পর্যন্ত প্রতিযোগিরা এতে অংশ নিতে পারবে। তবে অবশ্যই অংশগ্রহণকারীদের দেশীয় যে কোনো বাংলা গান পরিবেশন করতে হবে। নৃত্যের ক্ষেত্রেও হতে হবে দেশীয় শিল্পীদের পরিবেশিত গান।

এ প্রতিযোগিতায় অংশগ্রহণে ইচ্ছুক সকল প্রতিযোগিকে নির্দিষ্ট উপজেলার প্রতিযোগিতার দিনে সরাসরি এসে তার নাম রেজিঃ করার সুযোগ পাচ্ছে। এক্ষেত্রে প্রত্যেক প্রতিযোগিকে প্রতি বিভাগ বা বিষয়ে অংশগ্রহণের জন্য ১০০ টাকা রেজিস্ট্রেশন ফি প্রদান করে প্রবেশপত্র গ্রহণ করতে হবে। প্রতিযোগিতায় অংশগ্রহণে ইচ্ছুক প্রত্যেক প্রতিযোগিকে ২ কপি পাসপোর্ট সাইজের ছবি ও জন্মনিবন্ধনের ফটোকপি সঙ্গে আনতে হবে।

এ প্রতিযোগিতা প্রসঙ্গে শাপলা মিডিয়া ও শাপলা মিডিয়া ইন্টারন্যাশনালের কর্ণধার এবং ভয়েস টেলিভিশনের চেয়ারম্যান মোঃ সেলিম খান জানান, চাঁদপুর থেকে শুরু হওয়া সঙ্গীত ও নৃত্য প্রতিযোগিতা সারাদেশে শিল্পী বাছাইয়ে উল্লেখযোগ্য ভূমিকা রাখবে। সেই সঙ্গে সত্যিকারের শিল্পীদের আমরা মূল্যায়ণ করতে পারবো বলে আশা করছি।

প্রতিযোগিতার বিষয়ে যে কোনো তথ্য জানতে সরাসরি যোগাযোগ করা যাবে- ভয়েস টেলিভিশনের কম্পিটিশন ইভেন্ট কো-অর্ডিনেটর কণ্ঠশিল্পী মৃণাল সরকারের সঙ্গে, যার মোবাইল নাম্বার :০১৭১১-৯৮২১১৫। দেশব্যাপী এ সঙ্গীত ও নৃত্য প্রতিযোগিতার মিডিয়া পার্টনার শাপলা মিডিয়া এবং দৈনিক চাঁদপুর বার্তা।

Recommended For You

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *