আধুনিক নগর গড়তে তরুণদের অংশগ্রহণ অবশ্যই দরকার :মেয়র প্রার্থী জুয়েল

রিপোর্ট :

স্বেচ্ছাসেবী সংগঠনের শত শত তরুণের অংশগ্রহণে পুরাণবাজার ডিগ্রি কলেজ মিলনায়তনে ৫ অক্টোবর বিকেলে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন মেয়র প্রার্থী জিল্লুর রহমান জুয়েল। মতবিনিময় সভায় বিভিন্ন সংগঠনের প্রতিনিধিগণ মেয়র প্রার্থী জুয়েলের কাছে বিভিন্ন প্রস্তাব পেশ করেন। সবগুলো সংগঠনই আধুনিক চাঁদপুর গড়ার জন্যে মতামত তুলে ধরেন।

মতামতগুলো হলো : এসবি খাল পুরুদ্ধার, পৌরসভা ডিজিটালাইজ্ড করা, পর্যটননির্ভর চাঁদপুর গড়ে তোলা, নারীর প্রতি সহিংসতা রোধ, ইভটিজিং ও মাদকমুক্ত নগরী হিসেবে গড়ে তোলা, ড্রেনেজ ব্যবস্থার উন্নয়ন, কিশোর গ্যাং প্রতিরোধ, মানবতার উন্নয়ন, অসহায় ও গরিব মানুষের সেবা করা, যানজটমুক্ত নগরী গড়ে তোলা, অটোরিকশা ও রিকশার ভাড়া নির্ধারণ এবং বাস্তবায়ন করা।

প্রধান অতিথি মেয়র প্রার্থী জিল্লুর রহমান জুয়েল বলেন, চাঁদপুর ভৌগোলিকভাবে একটি গুরুত্বপূর্ণ শহর। শত বছর পূর্বে এটিকে পৌরসভা হিসেবে ঘোষণা দিয়েছিলো। গত পহেলা অক্টোবর এটি ১২৪ বছর পার করেছে। এই পুরানো নগরীতে প্রত্যাশার হিসেবে প্রাপ্তি অনেক কম। তিনি বলেন, আধুনিক নগর গড়তে তরুণদের অংশগ্রহণ অবশ্যই দরকার। কারণ আপনাদের সহযোগিতা ছাড়া উন্নয়ন সম্ভব নয়। আমি একটি দলের প্রার্থী হয়ে আপনাদের সামনে হাজির হয়েছি। এটি একটি স্বাধীনতার প্রতীক। নগরবাসীর প্রত্যাশা অনেক। আমি চেষ্টা করবো সেটি পূরণের জন্যে। এই শহরটি একটি সাম্প্রদায়িক সম্প্রীতির শহর। এই শহরের দর্শন হলো বাণিজ্য। আমাদের শহরের সেটি কিন্তু কিছুটা হ্রাস পেয়েছে। আর পুরাণবাজার হচ্ছে চাঁদপুর পৌরসভার মূল কেন্দ্র। প্রধানমন্ত্রী শেখ হাসিনা যতোবার চাঁদপুর এসেছেন ততোবারই চাঁদপুরকে নিয়ে চিন্তা করেছেন। আর তাই মাননীয় শিক্ষামন্ত্রীর সকল দাবি প্রধানমন্ত্রী পূরণ করেছেন।

তিনি আরও বলেন, আপনারা তরুণরা হলেন সমাজের হাতিয়ার, দেশের হাতিয়ার, তাই সকল ভালো কাজে আপানাদের এগিয়ে আসতে হবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন পুরাণবাজার ডিগ্রি কলেজের অধ্যক্ষ অধ্যাপক রতন কুমার মজুমদার।

এছাড়াও অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আহসান উল্লাহ আখন্দ, সাংগঠনিক সম্পাদক অ্যাডঃ মজিবুর রহমান ভূঁইয়া, চাঁদপুর বিতর্ক একাডেমীর অধ্যক্ষ ডাঃ পীযূষ কান্তি বড়ুয়া, শিক্ষামন্ত্রীর চাঁদপুর প্রতিনিধি অ্যাডঃ সাইফুদ্দিন বাবু, জাফর ইকবাল প্রমুখ।

মতবিনিময় সভায় অংশগ্রহণকারী সংগঠনগুলো হলো : চাঁদপুর কণ্ঠ বিতর্ক ফাউন্ডেশন, তারুণ্যের অগ্রদূত, পদক্ষেপ বাংলাদেশ, চাঁদপুর যুব ফাউন্ডেশন, চাঁদপুর রোটার‌্যাক্ট ক্লাব, ব্রেইভ, সিডিএম, কিউআরসি, সিসিডিএফ, শেকড়, নগর, পথশিশু অধিকার, লাইট ফর হিউম্যানিটি, উদীয়মান প্রজন্ম, বদলাও ইয়ুথ ফাউন্ডেশন, চাঁদপুর সেন্ট্রাল রোটার‌্যাক্ট ক্লাব, ঘাসফড়িং, প্রতিভার আলো ফাউন্ডেশন, আরএনএ ফাউন্ডেশন, চাঁদপুর সেন্ট্রাল গার্ডেন রোটার‌্যাক্ট ক্লাব, চাঁদমুখ, স্বতরু, ভিবিডি, চাঁদপুর, উৎসর্গ ফাউন্ডেশন, ক্যাডেট সেইফটি ফাউন্ডেশন, তারুণ্যের পথচলা, নবতারা, লিও ক্লাব অব চাঁদপুর রূপালী, জীবনদীপ, মানবিকতায় চাঁদপুর, স্পর্শ রক্তদান সংস্থা, রক্ত বিন্দু সংস্থা, তারুণ্যের আলো।

অনুষ্ঠানটির সার্বিক ব্যবস্থাপনায় ছিলেন তরুণ সংগঠক ও চাঁদপুর রোটারী ক্লাবের ডিরেক্টর রোটাঃ নাজিমুল ইসলাম এমিল।

Recommended For You

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *