আবারো সেরা করদাতা হলেন চেয়ারম্যান মোঃ সেলিম খান

স্টাফ রিপোর্টার ॥

আবারো সেরা করদাতা হলেন ভয়েস টেলিভিশনের চেয়ারম্যান ও শাপলা মিডিয়ার প্রধান কর্ণধার মোঃ সেলিম খান। এর আগেও চাঁদপুর জেলার সেরা করদাতা হয়েছিলেন তিনি। কুমিল্লা কর অঞ্চল থেকে ১৮ নভেম্বর বৃহস্পতিবার প্রকাশিত করদাতাদের তালিকা থেকে এ তথ্য জানা গেছে।

মোঃ সেলিম খান চাঁদপুর সদর উপজেলার ১০ নং লক্ষ্মীপুর মডেল ইউনিয়ন পরিষদের এক দশকের সফল চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি। একই সাথে তিনি চলচ্চিত্র প্রযোজনা প্রতিষ্ঠান শাপলা মিডিয়া ও শাপলা মিডিয়া ইন্টারন্যাশনালের প্রধান কর্ণধার। এছাড়া তিনি ভয়েস টেলিভিশনের চেয়ারম্যান।

নৌকার প্রার্থী হিসেবে চলতি বছরের ৩ ফেব্রুয়ারি চলচ্চিত্র অঙ্গনের প্রখ্যাত প্রযোজক ও পরিচালক বিনা প্রতিদ্বন্দ্বিতায় চাঁদপুর সদর উপজেলার ১০নং লক্ষ্মীপুর মডেল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হন।

মোঃ সেলিম খান দেশের খ্যাতনামা প্রযোজক হিসেবে বিগ বাজেটের বেশকিছু ব্যবসা সফল চলচ্চিত্র উপহার দিয়েছেন। একই সঙ্গে শাপলা মিডিয়া সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে চলচ্চিত্র নির্মাণ করে দেশব্যাপী ব্যাপক সাড়া ফেলেছেন।
‘আগস্ট ১৯৭৫’ এবং ‘টুঙ্গিপাড়ার মিয়া ভাই’ চলচ্চিত্র দু’টি ইতিহাস ও বঙ্গবন্ধুর স্মৃতির আলোকে নির্মাণ করা হয়েছে। যা এখন পর্যন্ত বঙ্গবন্ধুকে নিয়ে নির্মিত উল্লেখযোগ্য চলচ্চিত্র। ২০১৭ সাল থেকে শাপলা মিডিয়া ইন্টারন্যাশনাল সবসময়ই মুক্তিযুদ্ধের চেতনা ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ অনুসরণ করে চলা চলচ্চিত্র প্রযোজনা প্রতিষ্ঠান হিসেবে প্রতিষ্ঠিত একটি নাম।

মহামারি করোনায় যখন চারদিকে লকডাউন এবং প্রতিদিনই বেড়েছে কর্মহীন মানুষের সংখ্যা। তখন বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনেও নতুন চলচ্চিত্র নির্মাণে প্রযোজক শূন্য হয়ে পড়ায় নিদারুণ কষ্টে পড়ে অসংখ্য শিল্পী-কলাকুশলী। তখন প্রযোজক সমিতিতে ৬টি চলচ্চিত্রের নাম এন্ট্রি করে শুটিং-এর ধারাবাহিকতা ধরে রাখে শাপলা মিডিয়া ইন্টারন্যাশনাল।
সারাদেশের সিনেমা হলগুলোকে দর্শকমুখি করার জন্যে সরব ছিলেন শাপলা মিডিয়া ইন্টারন্যাশনালের কর্ণধার মোঃ সেলিম খান। চলচ্চিত্র শিল্পকে বাঁচাতে সবসময়ই জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান প্রতিষ্ঠিত বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনের পাশে দাঁড়িয়েছেন এ প্রযোজক ও পরিচলক।

তিনি শুধু চলচ্চিত্র প্রযোজক ও পরিচালক এবং ভয়েস টেলিভিশনের চেয়ারম্যানই নন, তিনি ২০১৩ সাল থেকে চাঁদপুর শহর থেকে বাংলা দৈনিক ‘চাঁদপুর বার্তা’ পত্রিকা প্রকাশের অনুমোদন লাভ করেন এবং ওই বছর থেকেই যা চাঁদপুর জেলায় পাঠকদের চাহিদার কারনে নিয়মিত প্রকাশনা অব্যাহত রেখেছে।

মোঃ সেলিম খান দৈনিক চাঁদপুর বার্তা’র প্রতিষ্ঠাতা, সম্পাদক ও প্রকাশক। এছাড়া তিনি চাঁদপুরের ঐতিহ্যবাহী এবং সাংবাদিকদের ঐক্যের প্রতীক চাঁদপুর প্রেসক্লাবের কার্যনির্বাহী পরিষদের অন্যতম সদস্য।

Recommended For You

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *