আরো ডাক্তার ও নার্স আনা হচ্ছে চাঁদপুর সদর হাসপাতালের করোনা ইউনিটে

চাঁদপুরে করোনার বর্তমান পরিস্থিতিতে করনীয় নির্ধারণে জরুরি সভা করেছে জেলা স্বাস্থ্য বিভাগ। ২৫ জুলাই রোববার দুপুরে সিভিল সার্জন কার্যালয়ে এ সভা অনুষ্ঠিত হয়।
সভায় সিভিল সার্জন ডাঃ মোঃ সাখাওয়াত উল্লাহ ছাড়াও আড়াই শ’ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডাঃ হাবিব উল করিম, জেলা বিএমএ’র সাধারণ সম্পাদক ডাঃ মাহমুদুন্নবী মাসুম, হাসপাতালের আরএমও ডাঃ সুজাউদ্দৌলা রুবেলসহ আরো কয়েকজন সিনিয়র চিকিৎসক।

সভায় চাঁদপুরে করোনার প্রকোপ বেড়ে যাওয়া এবং জেলা সদর হাসপাতালে বর্ধিত আইসোলেশন ইউনিটে চিকিৎসা সেবা দেয়ার বিষয়ে আলোচনা হয়।

এ প্রসঙ্গে সিভিল সার্জন জানান,জেলা সদর হাসপাতালের তৃতীয় তলায় নতুন করে যে আইসোলেশন ইউনিট বর্ধিত করা হয়েছে, সেখানে রোগীদের যাতে চাহিদা অনুযায়ী যথাযথ চিকিৎসা দেয়া যায়, সে ব্যাপারে আমরা সিদ্ধান্ত নিয়েছি।

যে বিষয়ে গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত হয়েছে, তাহলো জেলার আট উপজেলা থেকে আটজন ডাক্তার এবং নার্স আনা হবে। তাঁদেরকে আইসোলশন ওয়ার্ডে রোগীদের চিকিৎসা সেবার দায়িত্ব দেয়া হবে।

এছাড়া আইসোলেশন ওয়ার্ডের জন্য প্রয়োজনীয় কিছু সরঞ্জাম যোগান দিতে জেলা প্রশাসককে অনুরোধ জানানোর সিদ্ধান্ত নেয়া হয়।

সিভিল সার্জন আরো জানান, হাসপাতালে অক্সিজেন সরবরাহ কীভাবে আরো বাড়ানো যায় সে বিষয়েও আমাদের মধ্যে আলোচনা করা হয়। লিকুইড অক্সিজেন প্লান্ট চালুর বিষয়ে তিনি জানান, ইউনিসেফ এবং স্পেক্ট্রার সাথে আজকেও কথা হয়েছে। তারা বলেছেন যত দ্রুত সম্ভব এটি যাতে চালু করা যায় সে ব্যবস্থা নেয়া হচ্ছে।

শেয়ার করুন: