আর মাত্র ১ বছর পর জাতীয় সংসদ নির্বাচন : মেজর রফিক

হাজীগঞ্জ প্রতিবেদক :

চাঁদপুরের হাজীগঞ্জ উপজেলা ছাত্রলীগের কর্মীসভা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (২৩ ডিসেম্বর) বিকেলে হাজীগঞ্জ পশ্চিম বাজার বালুর মাঠে এ কর্মী সভার আয়োজন করা হয়।

সভায় প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালী যুক্ত হয়ে বক্তব্য রাখেন চাঁদপুর-৫ (হাজীগঞ্জ-শাহরাস্তি) আসনের সংসদ সদস্য, নৌ পরিবহন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি, মেজর (অব.) রফিকুল ইসলাম বীরউত্তম।

তিনি বক্তব্যে বলেন, বিশ্বের মধ্যে অন্যতম সু-শৃঙ্খল একটি ছাত্র সংগঠন বাংলাদেশ ছাত্রলীগ। দেশের সকল গণতন্ত্র আন্দোলনে স্বঃস্ফূর্ত অংশগ্রহণ ছিল ছাত্রলীগের। ৫২ ভাষা আন্দোলন, ৫৪ যুক্ত ফ্রন্ট নির্বাচন, ৬২ শিক্ষা আন্দোলন, ৬৬ সালের ৬ দফা আন্দোলন, ৬৯ সালের গণঅভ্যুত্থান এবং ১৯৭১ সালের মহান স্বাধীনতা যুদ্ধে ছাত্রলীগের অবদান ছিল অনস্বিকার্য।

প্রধান অতিথি বলেন, আর মাত্র ১ বছর পর অনুষ্ঠিত হবে জাতীয় সংসদ নির্বাচব। আগামী নির্বাচন নিয়ে অনেক ষড়যন্ত্র হচ্ছে। সেই ষড়যন্ত্র মোকাবিলা করতে ছাত্রলীগের প্রতি আহ্বান জানান তিনি।

তিনি বলেন, সময়ের প্রয়োজনে ছাত্রলীগ সব সময় সঠিক সিদ্ধান্ত নিয়েছে। কারণ ছাত্রলীগ হলো একটি এলিট ফোর্স। আগামী নির্বাচনেও ছাত্রলীগ সঠিক সিদ্ধান্ত নিবে।

সাবেক এ স্বরাষ্ট্রমন্ত্রী আরো বলেন, ছাত্রলীগকে সুশৃঙ্খল ও সুসংগঠিত হতে হবে। তবেই শেখ হাসিনার হাত আরো শক্তিশালী হবে। ছাত্রলীগ নেতাকর্মীদের বঙ্গবন্ধু সম্পর্কে আরো শিখতে, জানতে ও বুঝতে হবে। নিজেদের জীবনে বঙ্গবন্ধুর জীবনকে অনুসরণ করতে হবে। আমাদের নেত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধুর রেখে যাওয়া অসমাপ্ত গুরুদায়িত্ব গ্রহণ করেছেন। সেই গুরুদায়িত্ব গ্রহণ করতে গিয়ে ষড়যন্ত্রের শিকার হয়েছেন।

মেজর রফিক বলেন, হাজীগঞ্জ-শাহরাস্তি উপজেলায় ২০০৮ সাল থেকে বর্তমান সময় পর্যন্ত ১৬ হাজার টাকা কোটি টাকার কাজ হয়েছে। শুধু মাত্র ডাকাতিয়া নদীর উপরই ৮টি ব্রীজ করা হয়েছে। রাস্তা-ঘাট, কালভার্ট-ব্রীজ, শিক্ষাপ্রতিষ্ঠান এমন কোন জায়গা নেই যে, উন্নয়ণের ছোয়া লাগনি। আগামী দিনে আওয়ামী লীগকে ক্ষমতায় আনতে সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।

তিনি বলেন, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার হাতেই নিরাপদ আমাদের বাংলাদেশ। শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ বিশে^ মাথা উচু করে দাঁড়িয়েছে। বিশে^ বাংলাদেশ উন্নয়নের রোল মডেল।

প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন চাঁদপুর জেলা ছাত্রলীগের সভাপতি জহিরউদ্দিন মিজি। বিশেষ বক্তা হিসেবে বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন খাঁন।

হাজীগঞ্জ উপজেলা ছাত্রলীগের সভাপতি এবায়েদুর রহমান খোকন বলির সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আবু ইউসুফ মোহন গাজীর সঞ্চালনায় অনুষ্ঠিত কর্মীসভায় বক্তব্য রাখেন উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি সত্যব্রত ভদ্র মিঠুন, পৌর ছাত্রলীগের সাবেক সভাপতি শুকুর আলম, জেলা ছাত্রলীগের সিনিয়র সহ সভাপতি সোলেয়মান হোসেন রাজু, সহ সভাপতি সাইফুর রহমান মিশু, মতলব উত্তর ছাত্রলীগের সভাপতি কাউছার আলম পান্না।

উপস্থিত ছিলেন হাজীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ¦ হেলালউদ্দিন মিয়াজী, পৌর ছাত্রলীগের সাবেক সাধারন সম্পাদক রাজন চন্দ্র সাহা, জেলা ছাত্রলীগের সহ-সভাপতি রিয়াজ হোসেন পাবেল, ইমরান খান শাওন, বিল্লাল সরকার, অপু কুমার বিশ্বাস, ইমাম হোসেন, মুনছুর পাটওয়ারী, যুগ্ম সাধঅরণ সম্পাদক আল আমিন বেপারী, দপ্তর সম্পাদক মেহেদি হাছান, চাঁদপুর সরকারি কলেজ ছাত্রলীগের সভাপতি সোহেল বেপারী ও সাধারণ সম্পাদক তাসকিন আহমেদ সাইফ প্রমূখ।

এর পূর্বে কর্মীসভা উপলক্ষে জুময়ার নামাজের পর থেকে উপজেলা ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক প্রার্থীদের নেতৃত্বে মিছিল নিয়ে ছাত্রলীগ নেতারা সভাস্থলে আসতে থাকেন। ৪টার মধ্যেই পশ্চিম বাজার বালুর মাঠু নেতা-কর্মীদের পদচারণায় মূখর হয়ে উঠে।

শেয়ার করুন: