আলী মোহাম্মদ স্মৃতি ও আবুল কাশেম মেধাবৃত্তি প্রদান

নিজস্ব প্রতিবেদক ॥

আক্কাছ আলী রেলওয়ে একাডেমীতে মেধা ক্রমানুসারে বার্ষিক বৃত্তি প্রদান অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। গতকাল বেলা ১২টায় স্কুলের নতুন ভবনের ৩য় তলায় সাবেক প্রধান শিক্ষক আলী মোহাম্মদ স্মৃতি বৃত্তি ও মোঃ আবুল কাশেম মেধাবৃত্তি ২০২২ অনুষ্ঠিত হয়েছে।

স্কুলের সভাপতি বীর মুক্তিযোদ্ধা ও জেলা আওয়ামী লীগের সভাপতি আবু নঈম পাটওয়ারী দুলালের সভাপ্রধানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিদ্যালয়ের প্রাক্তন ছাত্র সাবেক সচিব মোঃ আবুল কাশেম ।

তিনি তার বক্তব্যে বলেন, লেখা পড়া করা ছাড়া ছাত্র-ছাত্রীদের কোনো বিকল্প নেই। বৃত্তি হলো অনুপ্রেরণা দেয়ার একটি মাধ্যম। ভালো ছাত্র-ছাত্রী তৈরি করার একটি প্রক্রিয়া। দেশের অপ্রতিরোধ অগ্রযাত্রায় আজকের শিক্ষার্থীরাই একদিন শরীক হবে। তাই শুধু লেখা লেখা পড়া করে অভিষ্ঠ লক্ষ্যে পৌঁছাতে হবে।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রধান অতিথির সহধর্মীনি ঢাকার বেগম রহিমা গালস স্কুলের প্রধান শিক্ষক মিসেস মমতাজ জাহান। প্রাক্তন ছাত্র মোঃ মাহবুবুর রহমান, রুবিনা মরিয়ম।

স্বাগত বক্তব্য রাখেন স্কুলের প্রধান শিক্ষক মোঃ গোফরান হোসেন। তিনি বলেন, স্কুলের এ নূতন ভবনটি মাননীয় প্রধানমন্ত্রী ভার্চুয়ালী উদ্বোধন করবেন বলে জানান এবং স্কুলের নতুন এ ভবন করার জন্য শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি এমপিসহ সংশ্লিষ্ট সকলের প্রতি নিকট এ কৃতজ্ঞতা জানান।
পবিত্র কোরআন তেলাওয়াত ও গিতা পাঠের মধ্যে দিয়ে শুরু হওয়া অনুষ্ঠানের শুরুতে অতিথিদের ফুল দিয়ে বরণ করে নেয়া হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথির লেখা বই এবং ২টি খেলার বল উপহার প্রদান করা হয়। অনুষ্ঠানের শেষে মনোজ্ঞ ডিসপ্লে প্রদর্শন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথির দেয়া ২ লক্ষ করে ২ বারে ৪ লক্ষ টাকার স্থায়ী এফডিয়ার করে সেখান থেকে বৃত্তির ব্যবস্থা করা হয়। ১৬ জন শিক্ষার্থীদের ২ হাজার টাকা করে মেধাবৃত্তি প্রদান করা হয়।

Recommended For You

Leave a Reply

Your email address will not be published.